জেলা পরিষদের হিসাবরক্ষকের মরদেহ উদ্ধার, সাংবাদিকদের সাথে বাজে ব্যবহার

সিরাজগঞ্জ জেলা পরিষদ অফিসের হিসাব রক্ষক সুরুজিৎ কুমার মুজুদার (৪২) এর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এর বিস্তারিত জানতে জেলা ডাক বাংলো চত্বরে সাংবাদিকরা গেলে তাদের সাথে খারাপ ব্যবহার ও বাজে ভাষা ব্যবহারও করা হয়েছে।

বুধবার (৩০ নভেম্বর) সকালে সিরাজগঞ্জ শহরের জেলা পরিষদের ডাক বাংলো থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। সুরুজিৎ কুমার মুজুদার পাবনা পৌর এলাকার সুধির চন্দ্র মুজুমদারের ছেলে ও সিরাজগঞ্জ জেলা পরিষদ অফিসের হিসাব রক্ষক।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (অপারেশন) সুমন কুমার দাস বিষয়টি নিশ্চিত জানান, ডাক বাংলোর কেয়ারটেকার শাহন মিয়া পুলিশকে খবর দেয় লাশ দেখতে পেয়ে। আমরা খবর পেয়ে ঘটনাস্থল থেকে ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছি। নিহত সুরুজিৎ কুমার মুজুদারের গলায় আঘাতের চিহৃ আছে।

এদিকে ঘটনার পর থেকে জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী কামরুন নাহার ডাক বাংলো প্রধান গেট বন্ধ রাখেন। যেন সাংবাদিকদের তথ্য সংগ্রহ করতে না পারে। এক পর্যায়ে সাংবাদিকদের সাথে জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী কামরুন নাহারের কথা কাটাকাটির পরে তিনি সাংবাদিকদের নিয়ে নানা বাজে মন্তব্য করেন।

এসময় ঘটনাস্থলে পুলিশ, পিবিআই ও ডিএসপির সদস্যরা উপস্থিত ছিলেন। পরে জেলা পরিষদের চেয়ারম্যান সাবেক মন্ত্রী আলহাজ্ব আব্দুল লতিফ বিশ্বাস ঘটনাস্থলে আসলে তিনি সাংবাদিকদের তথ্য সংগ্রহের সহযোগিতা করেন।

জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী কামরুন নাহার বলেন, আপনারা পরে আসে। পুলিশের অনুমোতি নিয়ে আসে। আপনার এই আলামত নষ্ট করার জন্য এখানে আসেছেন। ফুটেজ প্রয়োজন হলে পুলিশের নিকট থেকে নেন। ঘরের ভিতরে ঢুকতে পারবেন না। এই বলে তিনি সাংবাদিকদের উপর চরাও হন এবং সাংবাদিকদের নিয়ে খারাপ মন্তব্য করেন।

এ বিষয়ে জেলা পরিষদের চেয়ারম্যান সাবেক মন্ত্রী আলহাজ্ব আব্দুল লতিফ বিশ্বাস বলেন, এটা একটা অনাঙ্কাখিত ঘটনা। জেলা পরিষদ ডাক বাংলোতে এই ধরণের ঘটনা কোন দিন ঘটে নাই। প্রশাসনের লোকজন এসেছে তার তদন্ত করে বিষয়টি দেখছে।

জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী কামরুন নাহার সাংবাদিকদের সাথে দূর্ব্যবহার সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমার সামনেই তিনি এই সব কথা বলছেন। সাংবাদিকদের সাথে এমন ব্যবহার করা ঠিক হয়নি।

সাংবাদিকদের সাথে খারাপ আচারণের কারণে সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ ও সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টুর নেতৃত্বে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ এর নিকট কামরুন নাহারের বিরুদ্ধে মৌখিক অভিযোগ করেন। পরে সাংবাদিকরা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে কামরুন নাহারের অপসারণের দাবীতে মানববন্ধন করেন।

জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ বলেন, এর আগেই তার বিরুদ্ধে নানা অভিযোগ পেয়েছিলাম। আপনাদের বিষয়ে আমি মন্ত্রণালয় বরাবর তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করবো।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর