পোল্যান্ডের বিপক্ষে আর্জেন্টিনার একাদশে দুই পরিবর্তন!

গ্রুপ পর্বে বাঁচা-মরার ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ পোল্যান্ড। জিতলেই শেষ ষোলো, ড্র করলে যেতে হবে সমীকরণে। তবে হারলেই বাদ-এমন সমীকরণ নিয়েই খেলতে নামছে মেসি-ডি মারিয়ারা। এমন গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য একাদশ নিয়ে মুখে কুলুপ এঁটেছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্ক্যালোনি। আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস আভাস পেয়েছে দুটি পরিবর্তন আসতে যাচ্ছে শুরুর একাদশে। গঞ্জালো মন্টিয়েলের বদলে শুরু করবেন নাহুয়েল মলিনা।

এছাড়া লিয়ান্দ্রো পারেদেসকে দেখা যাবে না শুরুর একাদশে, তার জায়গা নেবেন এনজো ফার্নান্দেজ কিংবা গুইদো রদ্রিগেজ। গুইদো মেক্সিকোর বিপক্ষে শুরুর একাদশে ছিলেন, এনজো বদলি নেমে করেন দ্বিতীয় গোল।

এবারের বিশ্বকাপে ফেবারিটের তকমা নিয়েই কাতার পাড়ি দিয়েছিল আর্জেন্টিনা। তবে দুর্বল সৌদি আরবের বিপক্ষে গ্রুপ পর্বের প্রথম ম্যাচ হারায় আসরে তাদের টিকে থাকা নিয়েই দেখা দেয় শঙ্কা। মেক্সিকোর বিপক্ষে পরের ম্যাচে সে শঙ্কা উড়িয়ে আবার লড়াইয়ে ফেরে লিওনেল মেসিরা। কিন্তু প্রথম ম্যাচের সে হার এখনও তাদের রেখেছে দুশ্চিন্তায়। শেষ ষোলোতে যেতে তাই পোল্যান্ডের বিপক্ষে জয়ের বিকল্প নেই আর্জেন্টিনার।

আপাতত জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামতে হবে আর্জেন্টিনাকে। একই সময়ে ম্যাচ হওয়ায় মেসিরা থাকতে পারছেন না নির্ভার। যার কারণে দলের অন্যতম স্ট্রাইকার লাউতারো মার্টিনেজের পায়ের গোড়ালিতে চোট থাকার পরেও তাকে শুরুর একাদশে রাখবেন কোচ স্ক্যালোনি। এমনটা নিশ্চিত করেছে টিওয়াইসি স্পোর্টস।

গোড়ালিতে লাউতারোর চোট অবশ্য নতুন কিছু নয়। ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান থেকে এ চোটকে সঙ্গী করে তিনি পাড়ি দিয়েছেন কাতার বিশ্বকাপে। সে চোট নতুন করে তাকে ভোগায় মেক্সিকোর বিপক্ষে ম্যাচে। যার কারণে ম্যাচের ৬৩ মিনিটে তাকে তুলে হুলিয়ান আলভারেজকে নামান কোচ স্ক্যালোনি। পোলিশদের বিপক্ষে শুরুর একাদশে থাকলেও, পুরো সময় তার মাঠে থাকা নিয়ে সংশয় থেকেই যায়।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ

এমিলিয়ানো মার্তিনেজ; নাহুয়েল মলিনা, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্তিনেজ, মার্কোস আকুনা; রদ্রিগো ডি পল, এনজো ফার্নান্দেজ/গুইদো রদ্রিগেজ, অ্যালেক্সিস ম্যাচ অ্যালিস্টার, অ্যাঞ্জেল ডি মারিয়া, লাউতারো মার্তিনেজ ও লিওনেল মেসি।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর