হাবিবুল্লাহ নগর ইউনিয়নের গ্রামীণ জনপদ উন্নয়নের অর্থ আত্মসাত!

সিরাজগঞ্জ শাহজাদপুর উপজেলার হাবিবউল্লাহ নগর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রামীণ জনপদ উন্নয়ন প্রকল্পের কাজ না করে সরকারি অর্থ আত্মসাৎ করেছেন বলে অভিযোগ উঠেছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় সূত্রে জানা যায়, ২০২১-২২অর্থ বছরে প্রথম পর্যায় ও দ্বিতীয় পর্যায় টিআর, কাবিখা, কাবিটা প্রকল্প এর অনুকূলে হাবিবুল্লাহ নগর ইউনিয়নের গ্রামীণ জনপদের রাস্তাঘাট উন্নয়নের জন্য সিরাজগঞ্জ -৬ আসনের সংসদ সদস্যের ১টি ও শাহজাদপুর উপজেলা পরিষদ কার্যালয় ৮ টি প্রকল্পের অনুকূলে প্রায় ২৬ লক্ষ ২০ হাজার টাকা বরাদ্দ দেন।

প্রকল্পের অনুকূলে সরকারি বরাদ্দকৃত প্রায় ২৬ লাখ ২০ হাজার টাকা গ্রহণ করেও কোনো কাজ না করেই প্রকল্প কাগজে কলমে বাস্তবায়ন দেখিয়েছেন। হাবিবুল্লাহ নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চেয়ারম্যান মিজানুর রহমান বাচ্চু।

এ বিষয়ে খোঁজ খবর নিতে সম্প্রতি সরেজমিনে ওই প্রকল্প গুলোতে গেলে গ্রামীণ জনপদ উন্নয়নের নামে সরকারি অর্থ হরিলুটের চিত্র দেখা যায়।

নাম প্রকাশ না করার শর্তে হাবিবুল্লাহ নগর ইউনিয়নের রতন কান্দি, বাজিয়ার পাড়া, শ্রীফল ও ডায়া গ্রামের কয়েকজন বাসিন্দা ক্ষোভ প্রকাশ করে বলেন, গ্রামীণ রাস্তাঘাট উন্নয়নের জন্য হাবিবুল্লাহ নগর ইউনিয়নে ৮/৯ টি প্রকল্পের অনুকূলে লাখ লাখ টাকা সরকারি বরাদ্দ পেয়েও সংশ্লিষ্টরা কোনো কাজ না করে তাদের ভাগ্যের উন্নয়ন করেছেন। জনসাধারণের দুর্ভোগের কথা বলে প্রতিবছর সরকারি নানামুখী বরাদ্দ পেয়েও জনপ্রতিনিধিরা তা বাস্তবায়ন না করে লুটপাট চালায়। ফলে জনবান্ধব উন্নয়নমুখী সরকারের ব্যাপারে জনসাধারণের মাঝে সমালোচনা শুরু হয়। প্রকল্পগুলো বাস্তবায়নের ক্ষেত্রে সংশ্লিষ্টদের স্বচ্ছতা ও জবাবদিহীতা না থাকায় লুটপাট থামানো যাচ্ছে না।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান বাচ্চু সরকারি অর্থ আত্মসাতের অভিযোগর কোন সদুত্তর দিতে পারনি বরং স্বীকার করে বলেন, কাজ না করলেও লেখা লেখি করা যাবে না।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. রাশিদুল ইসলাম এর কাছে জানতে চাইলে তিনি বলেন, এই প্রকল্পের সময় আমি এখানে ছিলাম না। তাই সঠিক বলতে পারছি না তবে আমি প্রকল্প গুলো দেখবো। গ্রামীণ জনপদ উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে কেউ কোনো অনিয়মের আশ্রয় নিলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর