আ.লীগ সরকারের আমলে মাদ্রাসা শিক্ষার ব্যাপক প্রসার ঘটেছে: এমপি প্রিন্স

আওয়ামীলীগ সরকারের হাতে মাদ্রাসা শিক্ষার ব্যাপক প্রসার ঘটেছে বলে মন্তব্য করেছেন পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স। তিনি বলেন, মাদ্রাসা শিক্ষা পূর্বে অনেকটাই অবহেলিত ছিলো।

কিন্তু আওয়ামীলীগ সরকার এই শিক্ষাকে ব্যাপক গুরুত্ব দিয়েছে। দেশের অসংখ্য মাদ্রাসা এমপিওভূক্ত করা হয়েছে। সরকারি নানা সহায়তা দেয়া হচ্ছে। আপনারা সরকারের পাশে থাকুন। বাকী যে সঙ্কটগুলো রয়েছে আমরা সেগুলোও কাটিয়ে তুলবো।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে পাবনা আলিয়া মাদ্রাসার চারতলা ভীত বিশিষ্ট চারতলা নবনির্মিত ভবনের উদ্বোধন শেষে অনুষ্ঠিত বিশিষ্ট আলেম উলামা ও মাদ্রাসা শিক্ষকদের সাথে একটি মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় উপজেলায় একাধিক মাদ্রাসা এমপিওভূক্ত করার জন্য মাদ্রাসা শিক্ষকেরা এমপি প্রিন্সকে শুভেচ্ছা জানান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন পাবনা আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মোঃ আনছারুল্লাহ।

পাবনা আলিয়া মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি অধ্যাপক এটিএম ফখরুল ইসলাম’র সভাপতিত্বে আরো বক্তব্য দেন জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি ও চাটমোহর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার, মাদ্রাসা

শিক্ষা বোর্ডের পরিচালনায় পরিষদের সদস্য মাওলানা তেলোয়াত হোসেন, আরিফপুর ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মতিউর রহমান,হযরত খাদিজাতুল কুবরা মাদ্রাসার সুপার মাওলানা আকমল হোসেন প্রমুখ।

মাদ্রাসা প্রভাষক মোঃ আমিরুল ইসলাম সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার রোস্তম আলী হেলালি, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর পাবনার সহকারী প্রকৌশলী,পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান,জেলা আওয়ামী লীগের সাবেক কৃষি বিষয়ক সম্পাদক আব্দুল বারী বাকি, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহেল হাসান শাহীন,সাংগঠনিক সম্পাদক শেখ রাসেল আলী মাসুদ, অর্থ সম্পাদক হিরোক হোসেন, পৌর আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান রকি, এডওয়ার্ড কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহেল হোসেন সহ বিভিন্ন মাদ্রাসার শিক্ষক শিক্ষিকা ও গন্যমান্য ব্যক্তিবর্গ।

মাসুদ/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর