করোনা সংক্রমণ প্রতিরোধে ৪র্থ ডোজ দেওয়ার সুপারিশ

সরকারের কোভিড-১৯ জাতীয় কারিগরি পরামর্শক কমিটি এবার করোনা টিকার ৪র্থ ডোজ প্রয়োগের সুপারিশ করেছে। বুধবার (৩০ নভেম্বর) সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন, স্বাস্থ্য অধিদপ্তরের টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল হক।

এই প্রসঙ্গে ডা. শামসুল হক বলেন, সম্মুখ সারির যোদ্ধা, ষাটোর্ধ্ব ব্যক্তি ও গর্ভবতীদের করোনা টিকার চতুর্থ ডোজ দেওয়ার সুপারিশ করেছে কারিগরি পরামর্শক কমিটি। সরকার এ বিষয়ে সিদ্ধান্ত নিয়ে শিগগিরই কার্যক্রম শুরু করবে।

তিনি আরও জানান, ৪র্থ ডোজের জন্য পর্যাপ্ত টিকা আছে। সারা দেশে ৭ দিনের বিশেষ ক্যাম্পেইনে আমরা দ্বিতীয় ও বুস্টার ডোজ কার্যক্রম শুরু করতে যাচ্ছি। কর্মসূচি চলবে ১ ডিসেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত। এ উপলক্ষে টিকার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৯০ লাখ ডোজ। ক্যাম্পেইনে ১৭ হাজার ১১৬টি টিম কাজ করবে বলে জানান তিনি।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, মোট জনসংখ্যার ৭০ শতাংশ মানুষকে টিকার আওতায় আনার লক্ষ্যমাত্রা ছিল সরকারের । তবে এরই মধ্যে লক্ষ্যমাত্রার চেয়ে বেশি মানুষ টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন। আর দ্বিতীয় ডোজের বিপরীতে তৃতীয় ডোজ নিয়েছেন ৪৭ দশমিক শূন্য ছয় শতাংশ মানুষ।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর