বিশ্বে করোনায় আরও ৮২৮ মৃত্যু, সংক্রমিত বেড়েছে

বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে ৮২৮ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে ২৯ জন। এ সময় ভাইরাসটিতে সংক্রমিত হয়েছে ৪ লাখ ২২ হাজার ৭৫১ জন। আগের দিনের তুলনায় সংক্রমিত রোগী বেড়েছে প্রায় আড়াই লাখ।

বুধবার (৩০ নভেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে। এতে বলা হয়, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় সংক্রমিত হয়েছেন ৬৪ কোটি ৬৮ লাখ ৭২ হাজার ৩০৫ জন। এরমধ্যে মারা গেছে ৬৬ লাখ ৩৮ হাজার ৪৬৭ জন।

অপর দিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে সংক্রমিত হয়েছেন ১ লাখ ২৭ হাজার ৪২২ জন এবং মারা গেছেন ১৫৩ জন। এ সময় রাশিয়ায় সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৯২৮ জন এবং মারা গেছেন ৫৩ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৪৪৫ জন এবং মারা গেছেন ১৪৭ জন। দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত হয়েছেন ৭১ হাজার ৪৭৬ জন এবং মারা গেছেন ৪১ জন। ফ্রান্সে সংক্রমিত হয়েছেন ৯১ হাজার ৮১৪ জন এবং মৃত্যু হয়েছে ৮৮ জনের।

ইন্দোনেশিয়ায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৭৬৬ জন এবং মারা গেছেন ৫৪ জন। তাইওয়ানে সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ২৮৯ জন এবং মারা গেছেন ২১ জন। চিলিতে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৩২৯ জন এবং মারা গেছেন ১০ জন। ব্রাজিলে মারা গেছেন ১১৬ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৮ হাজার ৫১০ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বার্তাবাজার/এম.এম 

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর