রংপুরে প্রাথমিক বিদ্যালয়ের বরাদ্দের টাকা ভাগবাটোয়ারার অভিযোগ

রংপুরের মিঠাপুকুরে একটি প্রাথমিক বিদ্যালয়ের সংস্কার ও মেরামতের জন্য বরাদ্দকৃত অর্থ নামমাত্র কাজ করে ভাগবাটোয়ারার অভিযোগ উঠেছে বিদ্যালয়টির সভাপতি এবং প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এ নিয়ে অভিভাবকদের মধ্যে চরম অসন্তোষ বিরাজ করছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলার বাতাসন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রুটিন মেইনটেন ও স্লিপ বাবদ সংস্কার ও মেরামতের জন্য ২ লক্ষ ৯০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়। কিন্তু বিদ্যালয়টির নির্দিষ্ট সময়ে বরাদ্দকৃত অর্থের কাজ না করে ৫ মাস পর পনেরো হাজার টাকা ব্যায়ে নামমাত্র রঙ্গের কাজ করছেন।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান জানান, টাকা উঠাতে ৫০ হাজার টাকা কর্মকর্তা কর্মচারীরা ঘুষ নিয়েছেন। ভ্যাট/কর বাবদ ২৬ হাজার টাকা দিতে হয়েছে। বিদ্যালয়ের সভাপতি ডাঃ শওকাত ১৫ হাজার টাকা নিয়েছেন! তিনি আরো কিছু টাকা চাচ্ছেন। অবশিষ্ট টাকা আমি খরচ করেছি। আপনাদের কি করার আছে করেন? আমার আগে মিঠাপুকুর অফিসের কর্মকর্তারা ফাঁসবে!

বিদ্যালয়ের সভাপতি ডাক্তার শওকাত হোসেনের কাছে এ বিষয়ে জানতে চাইলে, তিনি প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমানের সাথে মুঠোফোনে সাংবাদিক আসায় তার উপর রাগারাগি করতে দেখা যায় এবং তিনি জানান, সামান্য টাকায় তাকে জড়ানোর দরকার নেই।

এ বিষয়ে জানতে প্রাথমিক শিক্ষা অফিসার আনারুল ইসলাম ও জেলা শিক্ষা অফিসারকে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তারা ফোন রিসিভ করেননি।

পলাশ/বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর