ভাই-বোনের স্বপ্ন ঝুলে আছে ঘরের তীরে

চয়ন কন্ঠ (১৭) নামে এক কিশোরের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে দিনাজপুরের ঘোড়াঘাট থানা পুলিশ।

মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে উপজেলার ৪নং ঘোড়াঘাট ইউপির করঞ্জী গ্রামের নিজ ঘর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এর আগে সকালে নিজ ঘরের তীরের সাথে মাফলারে ঝুলন্ত অবস্থায় তাকে দেখতে পায় পরিবারের সদস্যরা।

নিহত ওই কিশোর করঞ্জী গ্রামের সজল কন্ঠের ছেলে। সে কামদিয়া নুরুল হক ডিগ্রি কলেজে উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের শিক্ষার্থী ছিল। চার ভাই বোনের মধ্যে সে দ্বিতীয়। বড় বোনের বিয়ে হয়েছে গাইবান্ধা জেলায়। ছোট ভাই দুটির বয়স ৬ ও ৯ বছর। পরিবার ও এলাকাবাসীর মাধ্যমে জানা যায়, দু’বছর আগে নিহত চয়নের মা মারা যায়।

সেই থেকে ছোট দুই ভাই ও বাবাকে নিয়ে একা হয়ে পড়ে সে। নিজে কলেজে যাওয়া, আবার কলেজ থেকে এসে ছোট দুটি ভাই ও বাবা জন্য খাবার রান্না করে খাওয়ানোর দায়িত্ব এসে পড়ে তার কাঁধে। তার বাবা মাসিক ১৮০০ টাকা বেতনে স্থানীয় একটি কলেজের নিরাপত্তা প্রহরী হিসেবে কাজ করে। সব মিলিয়ে অভাব অনটনে দিন কাটতো তাদের।

নিহতের বড় চাচা রতন কন্ঠ বলেন, ‘মানষিক বিকারগ্রস্ত হয়ে সে আত্মহত্যা করেছে। অন্য কোন কারণ নেই। তার মা মারা যাওয়ার পর এই অল্প বয়সে পুরো সংসারের দায়িত্ব তার কাঁধে পড়ে যায়। অসহায় এই পরিবারটির পাশে দাঁড়ানোর জন্য আমি সকলের কাছে প্রার্থনা করছি।’

মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে নিশ্চিত করে ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির বলেন, ‘পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ নেই। তার বাবা থানায় একটি অপমৃত্যুর মামলা করেছে।

সকলেই বলছে সে আত্মহত্যা করেছে। সুরতহাল রিপোর্টেও হত্যার কোন আলামত মেলেনি। তাই সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে মরদেহ পরিবারকে হস্তান্তর করা হয়েছে।’

লোটাস/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর