বিশ্বে করোনায় আরও ৭৯৯ মৃত্যু, সংক্রমিত কমেছে

বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে ৭৯৯ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে প্রায় ৩০০ জন। এ সময় ভাইরাসটিতে সংক্রমিত হয়েছে ১ লাখ ৮২ হাজার ৩৮ জন। আগের দিনের তুলনায় শনাক্ত রোগী কমেছে প্রায় ৭০ হাজার।

মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এতে বলা হয়, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় সংক্রমিত হয়েছেন ৬৪ কোটি ৬৩ লাখ ৮৪ হাজার ৬ জন। এরমধ্যে মারা গেছে ৬৬ লাখ ৩৭ হাজার ৪০৪ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে সংক্রমিত হয়েছেন ৪৯ হাজার ১১৭ জন এবং মারা গেছেন ১০৩ জন। এ সময় রাশিয়ায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৪৮ জন এবং মারা গেছেন ৫০ জন।

এছাড়া, যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ৭১০ জন এবং মারা গেছেন ৮০ জন। দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত হয়েছেন ২২ হাজার ৩২৭ জন এবং মারা গেছেন ৪৪ জন। ফ্রান্সে সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৩০৪ জন এবং মৃত্যু হয়েছে ৯৫ জনের। ইন্দোনেশিয়ায় সংক্রমিত হয়েছেন ৩ হাজার ২২৫ জন এবং মারা গেছেন ৫৯ জন। তাইওয়ানে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৬৫৯ জন এবং মারা গেছেন ৪১ জন। থাইল্যান্ডে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৯১৪ জন এবং মারা গেছেন ৭৪ জন। ব্রাজিলে মারা গেছেন ৪১ জন এবং সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ৭১০ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বার্তাবাজার/এম.এম

 

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর