সুইসদের বিপক্ষে ব্রাজিল একাদশে দুই পরিবর্তন

সার্বিয়ার বিপক্ষে জয় দিয়ে কাতার বিশ্বকাপ মিশন শুরু করেছে ব্রাজিল। ২-০ গোলে সেই জয়ের পর বেশ ফুরফুরে মেজাজেই থাকার কথা সেলেসাওদের। কিন্তু দলের প্রাণ ভোমরা নেইমার জুনিয়রের ইনজুরিতে খানিকটা অস্বস্থিতেই আছেন তিতের দল। তার সাথে বাড়তি মাত্রা যোগ করেছে রাইটব্যাকে খেলা দানিলো ও মিডফিল্ডার লুকাস পাকেতার ইনজুরির খবর। যার ফলে দুই পরিবর্তন নিয়ে মাঠে নামছে ব্রাজিল।

ব্রাজিল দলে নেইমারের বিকল্প শুধুই নেইমার। এটি জানেন কোচ কোচ তিতেও। তাই সুইসদের বিপক্ষে তিনি কৌশল পরিবর্তন নিয়েই মাঠেই নামছে পাঁচ বারের বিশ্বচ্যম্পিয়ানরা। সার্বিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে ব্রাজিলকে খেলিয়েছিলেন ৪-২-৩-১ ছকে। সেখানে পিএসজি তারকাকে দেখা গিয়েছিল সেন্টার ফরোয়ার্ডের পেছনে আর লেফট উইঙ্গারের মাঝামাঝি জায়গায়, সুযোগ সৃষ্টি করায় মনোযোগী ছিলেন তিনি। নেইমার না থাকায়, সে ছকটা আজ বদলে মাঠে নামছে সেলেসাওরা। আজ ব্রাজিল খেলবে ৪-৩-৩ ছকে। যেখানে রাফিনহা, রিচার্লিসন, ভিনিসিয়াস জুনিয়র কে নিয়ে আজ গোলের পরিকল্পনা কোচ তিতের।

বিশ্বকাপ অভিযানের শুরুতেই দলের সেরা তারকা নেইমারকে হারানো সেলেসাওদের জন্য বড় ধাক্কা। ২০১৪ বিশ্বকাপে কোয়ার্টার-ফাইনালেও এমন চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন নেইমার। তাকে ছাড়া সেইবার সেমি-ফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে পুরোপুরি বিধ্বস্ত হয়েছিল দলটি। তবে আজকের খেলায় জিতলে এক ম্যাচ হাতে রেখেই শেষ ষোলো নিশ্চিত করে ফেলবে তারা।

নেইমারের পরিবর্তে সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে মিডফল্ডার ফ্রেড। আর দানিলোর পরিবর্তে মাঠে নামছেন রিয়াল মাদ্রিদের ডিফেন্ডার এডার মিলিতাও।

ব্রাজিলের একাদশঃ

অ্যালিসন বেকার (গোলরক্ষক), এডার মিলিতাও, থিয়াগো সিলভা (অধিনায়ক), মার্কুইনহোস, অ্যালেক্স সান্দ্রো, লুকাস পাকেতা, ক্যাসিমিরো, ফ্রেড, রাফিনহা, রিচার্লিসন, ভিনিসিয়াস জুনিয়র।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর