স্ত্রীর মর্যাদা পেতে ছেলের বাড়িতে যুবতীর অনশন!

স্ত্রীর মর্যাদা পেতে নমিতা রানী রায় (২৫) নামের এক যুবতি চার দিন ধরে অশোক চন্দ্র রায়ের বাড়িতে অবস্থান করছে। অশোকের বাড়ী লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভাদাই ইউনিয়নের ভাদাই দক্ষিণপাড়া গ্রামে।

সোমবার (২৮ নভেম্বর) উপজেলার অশোকের বাড়িতে গিয়ে দেখা যায় দরজার সামনেই বসে স্ত্রীর মর্যদা পেতে অনশন করছেন ওই যুবতি।

ঘটনা সূত্রে জানা গেছে, আদিতমারী উপজেলার ভাদাই দক্ষিণপাড়া গ্রামের বিপিন চন্দ্র রায়ের ছোট ছেলে অশোক চন্দ্র রায়ের সাথে অক্টোবর মাসে হিন্দু বিবাহ আইনে বিবাহ রেজিস্ট্রি হয়। এরপর অশোক তার বড় ভাই গোপালের কুপরামর্শে ও পারিবারিক চাপে নমিতার সাথে যোগাযোগ বন্ধ করে দেয়। একারণে স্ত্রীর স্বীকৃতির দাবিতে চারদিন ধরে অনশন করছেন নমিতা রাণী।

তিনি জানান, অশোকের পরিবার এখন তাকে মেনে নিচ্ছে না ওই বাড়ির বধূ হিসেবে। তাকে মারধোর করে বিভিন্ন রকম হুমকি ধামকি দিচ্ছে।

অশোকের ভাই গোপাল রায় বলেন, আমরা বিষয়টি আপোষ করার চেষ্টা করছি। এজন্য নমিতার ভাই জীবনকে ইতিমধ্যে এক লক্ষ টাকাও দিয়েছি। তবে নমিতার ভাই জীবন রায় বলছেন বিষয়টি ভিন্ন খাতে নেয়ার জন্য তার বিরুদ্ধে মিথ্যা কথা রটানো হচ্ছে। তার সাথে টাকার কোন লেনদেন হয় নাই।

এ বিষয়ে ভাদাই ইউনিয়নের চেয়ারম্যান কৃষ্ণ কান্ত বিদুর জানান, বিষয়টি নিয়ে ইউনিয়নের ইউপি সদস্যদের নিয়ে সমাধান করার চেষ্টা করছি।

মিজানুর/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর