বাবুগঞ্জে বিনামূল্যে সার-বীজ পেলো ৫ হাজার কৃষক

বরিশালের বাবুগঞ্জে কৃষকের মাঝে বিনামূল্যে সার-বীজষ বিতরণ করা হয়েছে। প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে রবি ২০২২-২৩ অর্থ বছরে কৃষি প্রণোদনা কর্মদূচির আওতায় উপজেলার ৬টি ইউনিয়নে মোট ৫ হাজার ২২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়।

সোমবার (২৮ নভেম্বর) সকালে উপজেলা কৃষি প্রশিক্ষন হলরুমে কৃষকদের মধ্যে সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা কৃষি বিভাগ। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত ফাতিমার সভাপতিত্বে ও উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার শাহ মোঃ আরিফুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল। এতে স্বাগত বক্তব্য দেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ মামুনুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন, উপ সহকারি কৃষি কর্মকর্তা সুরুজ সিকদার,তারিকুল ইসলাম প্রমূখ। অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রাকৃতিক দুর্যোগের ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় সার-বীজ বিতরণ করা শুরু হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অফিসের সার্বিক তত্ত্বাবধায়নে এ সার ও বীজ বিতরণ করা হচ্ছে। প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী এক ইঞ্চি জমিও যেন খালি না থাকে সেই লক্ষ্যে ও খাদ্য মোকাবিলা বড় চ্যালেঞ্জ নিয়ে বিনামূল্যে কৃষকদের এই সার ও বীজ বিতরণ করছেন সরকার। উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ মামুনুর রহমান বলেন, রবি ২০২২-২৩ অর্থ বছরে কর্মসূচির আওতায় উপজেলার ৫ হাজার ২২০ জন কৃষকের মধ্যে চাহিদা মোতাবেক উফশী বোরো ধান, গম, ভুট্রা,সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম,সায়াবিন, মুখ, মসুর বিতরণ করা হচ্ছে।

আল-আমিন/বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর