বিদেশিরাও সরকারকে ক্ষমতায় দেখতে চায় না: খন্দকার মোশাররফ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বর্তমান সরকারকে বিদেশিরাও এখন ক্ষমতায় দেখতে চায় না। যার উদাহরণ প্রধানমন্ত্রীর জাপান সফর বাতিল হওয়া। জাপান তাদের বার্তা হাসিনা সরকারকে দিয়ে দিয়েছে। কোনো দেশই এখন তাদের দেখতে চায় না তার বার্তা সবাই দিয়ে দিচ্ছে। সোমবার (২৮ নভেম্বর) দুপুরে প্রেসক্লাবে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

হামলা-মামলা নির্যাতন করে বিএনপিকে দুর্বল করা যায়নি উল্লেখ করে মোশাররফ হোসেন বলেন, তার প্রমাণ কুমিল্লার গণসমাবেশ। নির্যাতন করে বিএনপিকে দমন করা যাবে না। জনগণ বর্তমান সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না।

বিএনপির সমাবেশ প্রসঙ্গে তিনি বলেন, ‘পূর্বাচল, সোহরাওয়ার্দী ও ইজতেমা ময়দান সমাবেশের কথা বলছে ক্ষমতাসীনরা। সমাবেশ নয়াপল্টনে করা হবে, ওখানেই দিতে হবে।

১০ ডিসেম্বর সরকার পতনের কর্মসূচি ঘোষণা করা হবে উল্লেখ করে খন্দকার মোশাররফ বলেন, আন্দোলনে তাদের বিদায় ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

তিনি বলেন, আন্তর্জাতিক আসর পড়েছে বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভালো মানুষ হয়ে গেছেন। তাই সমাবেশে বাধা দিবে না বলে জানাচ্ছেন।

সরকারের দুর্নীতি নিয়ে খন্দকার মোশাররফ বলেন, এই সরকার ‘আপ টু বটম’ দুর্নীতিতে জড়িত। ব্যাংক লুটপাটে ক্ষমতাসীনরাই জড়িত। অর্থনীতি খাত মেরামত করা বর্তমান সরকারের পক্ষে সম্ভব নয়।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর