ভৈরবে মার্কেটে ভয়াবহ আগুন

কিশোরগঞ্জের ভৈরবে হাজী ফুল মিয়া পাদুকা মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট সাড়ে ৪ ঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

রোববার (২৭ নভেম্বর) বিকেল সাড়ে তিনটার দিকে আগুনের সূত্রপাত হয়। রাত সাড়ে ৮টার দিকে (সাড়ে ৪ ঘন্টা) চেষ্টা চালিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণ আনতে সক্ষম হন বলে জানিয়েছেন, ভৈরব ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর ষ্টেশন অফিসার আজিজুল হক রাজন এই মার্কেটে পাইকারি দরে পাদুকা বেচা-কেনা হয়ে আসছে। ৩ তলা বিশিষ্ট মার্কেটটিতে একটি ব্যাংকের শাখাসহ প্রায় দেড় হাজার ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, আজ রোববার বিকেল সাড়ে তিনটার দিকে হঠাৎ করে ৩ তলা থেকে আগুনের কালো ধুঁয়া বের হতে দেখতে পায় লোকজন। পরে খবর পেয়ে দমকল বাহিনীর সদস্যরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা শুরু করে। কিন্তু সময় বাড়ার সঙ্গে আগুনও বাড়তে থাকে। ফলে ভৈরবসহ আশ-পাশের জেলা ও উপজেলা থেকে ৮টি ফায়ার সার্ভিসের ইউনিট একযোগে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে প্রায় ৫ ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তাছাড়া কিভাবে আগুনের সূত্রপাত ও কি পরিমান আর্থিক ক্ষতি হয়েছে তা বলা যাচ্ছেনা। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ, ভৈরব থানার ওসি তদন্ত মো. শাহ আলম মোল্লা ও মার্কেট মালিক শিল্পপতি হাজী মো. ফুল মিয়া। এদিকে মার্কেটে অগ্নিকান্ডের খবর পেয়ে শত শত ব্যবসায়ী ও উৎসুক জনতা ভীড় জমায়। ফলে ভৈরব-কিশোরগঞ্জ মহাসড়কের যানযটের সৃষ্টি হয়।

এ বিষয়ে ভৈরব ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর ষ্টেশন অফিসার আজিজুল হক রাজন জানান জানান,খবর পেয়ে বিকেল সাড়ে তিনটার দিকে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা শুরু করে রাত সাড়ে ৮টার দিকে ৮টি ইউনিট একযোগে কাজ করে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।তাছাড়া কিভাবে আগুনের সূত্রপাত ও কি পরিমাণ আর্থিক ক্ষতি হয়েছে তা বলা যাচ্ছেনা। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। আমাদের পক্ষ থেকে এবং জেলা প্রসাশকের পক্ষ থেকে দুটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত শেষে কি কারণে আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির পরিমান যানা যাবে বলে জানান তিনি।

জামাল/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর