সিলেটে বিস্ফোরক দুর্ঘটনায় শিশু নিহত

ভারত থেকে আমদানি করা পাথরের সঙ্গে আসা ব্যাটারি সদৃশ বিস্ফোরক নিয়ে খেলতে গিয়ে সিলেটের গোয়াইনঘাটে জুয়েল মিয়া (১০) নামে এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে।

শনিবার (২৬ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে গোয়াইনঘাট উপজেলার মোহম্মদপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত জুয়েল ওই গ্রামের ময়না মিয়ার ছেলে।

পুলিশ ও শিশুটির বাবা জানান, কয়েক দিন আগে জাফলংয়ে পাথর ভাঙার কাজ করেন জুয়েলের মা জ্যোৎস্না বেগম ও ময়না মিয়া। নিহত জুয়েল পাথরের সঙ্গে আসা বিস্ফোরককে ব্যাটারি ভেবে কুড়িয়ে বাড়িতে নিয়ে আসেন। শনিবার সন্ধ্যায় খেলতে খেলতে তারে জড়ানো সেই বস্তুটি মোবাইল ফোনে যুক্ত করার চেষ্টা করে সে। এসময় সেটি বিস্ফোরিত হয়ে জুয়েলের মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করে গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম বলেন, ভারতে পাথর ভাঙার কাজে বিস্ফোরক ডিনামাইট ব্যবহার করা হয়। অনেক সময় পাথরের সঙ্গে সেই ডিনামাইডের ছোট অংশ চলে আসে। গোয়াইনঘাটে নিহত শিশুটি কুড়িয়ে পাওয়া খেলনা সদৃশ বস্তু বাড়িতে নিয়ে মোবাইলের ব্যাটারি ভেবে সংযোগ দেওয়ার চেষ্টা করে। এসময় হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে জুয়েলের মুখসহ শরীরের বিভিন্ন স্থানে জখম হয়। এরপর তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওসি নজরুল আরও বলেন, ধারণা করা হচ্ছে, এমন বিস্ফোরক শিশুটির হাতে বিস্ফোরিত হয়ে এ ঘটনা ঘটেছে। শিশুটির মরদেহ ময়নাতদন্তের জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

তারিকুল/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর