নেইমার, দানিলোর পর আরেক তারকাকে হারাল ব্রাজিল

দীর্ঘ ২০ বছর ধরে শিরোপা জিততে না পারার হতাশা ঘুচানোর লক্ষ্য নিয়ে কাতারের মাটিতে পা দিয়েছিল রেকর্ড পাঁচবারের বিশ্বসেরা দল ব্রাজিল। মরুর বুকে নিজেদের হেক্সা মিশনে সার্বিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ২-০ গোলে জিতে নেয় সেলেসাওরা। রিচার্লিসনের দুর্দান্ত পারফর্ম্যান্সের সঙ্গে গোটা দলের শৈল্পিক খেলায় মুগ্ধ হলুদ শিবিরের ভক্ত সমর্থকরা।

তবে সার্বিয়ার বিপক্ষে সেই ম্যাচের ৮০তম মিনিটে গোড়ালির ইনজুরিতে পড়েন ব্রাজিল দলের প্রাণভোমরা নেইমার জুনিয়র। পিএসজির এই তারকার বিশ্বকাপ শঙ্কার খবরের মধ্যেই আরেক তারকা ডিফেন্ডার দানিলোর চোটের খবর প্রকাশে দুশ্চিন্তায় পড়ে যায় ব্রাজিল দলে ডাগআউট। এম্ন দুশ্চিন্তার মধ্যেই আরও এক দুংসংবাদ পেলেন কোচ তিতে। সার্বিয়ার বিপক্ষে ম্যাচে চোট পেয়েছেন মিডফিল্ডার লুকাস পাকেতাও। ফলে সুইজারল্যান্ডের বিপক্ষে পরের ম্যাচে মাঠে নামতে পারবেন না তিনি।

আগামীকাল সোমবার (২৮ নভেম্বর) দোহার স্টেডিয়াম ৯৭৪’এ বাংলাদেশ সময় রাত ১০ টায় সুইসদের বিপক্ষে মাঠে নামবে থিয়াগো সিলভার দল। যার জন্য আজ আল আরাবি স্টেডিয়ামে অনুশীলন করেছে তিতে দল। তবে এই অনুশীলনে দলের সঙ্গে ছিলেন না দলের গুরুত্বপূর্ণ সদস্য পাকেতা।

ফলে সুইজারল্যান্ডের বিপক্ষে নেইমার, দানিলোর পর আরেক তারকাকে হারিয়ে বিশ্বকাপ মিশনে হোঁচট খেল ব্রাজিলিয়ানরা। তবে আগামীকালের ম্যাচের আগে একাদশে কে থাকবেন তা নিয়ে প্রশ্ন উঠছে। তবে ব্রাজিল কোচ তিতে দলের ফরমেশন ঠিক করে ফেললেও একাদশে কে থাকছেন তা নিয়ে মুখ খুলতে রাজি হননি।

সার্বিয়ার বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এসব নিয়ে কথা বলেছেন ব্রাজিলের প্রফেসরখ্যাত কোচ তিতে। পাকেতার অনুপস্থিতিতে একাদশে কে খেলবে এই প্রশ্নে তিতে বলেছেন, ‘আমরা এরই মধ্যে ব্যাপারটা ঠিক করে ফেলেছি, কিন্তু ম্যাচের আগে এ নিয়ে কথা বলব না।’

তবে নেইমারের সঙ্গে পাকেতার চোটের কারণে এই ম্যাচে খেলতে পারেন রিয়াল মাদ্রিদের তরুণ ফরোয়ার্ড রদ্রিগো। বিশ্বকাপ শুরুর আগে অনুশীলনের অংশ হিসেবে তিনটি ম্যাচে নেইমারের জায়গায় খেলে তিতের সন্তুষ্টি অর্জন করেছেন তরুণ এই প্লে মেকার।

ফলে ২১ বছর বয়সী এই ফুটবলারকে ভিনিসিয়ুস, রিচার্লিসন ও রাফিনিয়ার সঙ্গে শুরুর একাদশে থাকার প্রবল সম্ভাবনা রয়েছে। তবে শেষ পর্যন্ত বিশ্বকাপের মঞ্চে আস্থার প্রতিদান দিতে পারেন কিনা এটাই দেখার অপেক্ষা ব্রাজিল সমর্থকদের।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর