রিজার্ভ নাই, এ কথা পাগলের প্রলাপ : পররাষ্ট্রমন্ত্রী

ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, দেশের ব্যাংকে রিজার্ভ নাই, এটা শুনে আমি তাজ্জব হয়ে যাই। এ কথা পাগলের প্রলাপ ছাড়া কিছু নয়।

রবিবার (২৭ নভেম্বর) বিকেলে রাজধানীর হোটেল প্যানপ্যাসিফিক সোনারগাঁওয়ে স্লিপ অ্যাপনিয়াবিষয়ক এক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. এ কে আব্দুল মোমেন বলেন, আমাদের তিন থেকে চার বিলিয়ন রিজার্ভ হলে আপনারা খুশি থাকতেন। এখন ৩৪ থেকে ৩৭ বিলিয়ন রিজার্ভ থাকার পরও আপনারা সমালোচনা করেন। এগুলো পাগলের প্রলাপ ছাড়া আর কিছু নয়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা বলেন ব্যাংকে টাকা নাই। অথচ আমাদের ট্রিলিয়ন টাকা ব্যাংকে আছে। আপনারা বিভিন্ন রকমের প্রোপাগান্ডা করেন। যারা এটা করেন তারা টাকা বাড়িতে নিয়ে রাখেন, তখন চুরি করতে পারবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর জাপান সফর আমাদের পক্ষ থেকেই স্থগিত করা হয়েছে। ওখানে অস্থিরতা বিরাজ করছে। দেশটিতে এক মাসে তিনজন মন্ত্রী পদত্যাগ করেছেন। জাপানে করোনাও বেড়েছে। আমাদের এখান থেকে সফরে অনেক প্রতিনিধি যাবে। এসব দিক বিবেচনায় নিয়ে আপাতত সফরটি স্থগিত করা হয়েছে।

বার্তাবাজার/এম আই

 

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর