বিএনপি রাজশাহীতে কয় লাখ লোক আনতে পারে দেখতে চাই : লিটন

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন বলেছেন, অতীতে আমরা দেখেছি, রাজশাহী মাদরাসা মাঠের রাস্তা ঠিকমতো ভরাট করতে পারে না বিএনপি। ৩ ডিসেম্বর বিএনপি চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, নওগাঁ, জয়পুরহাট, বগুড়া, রাজশাহী জেলাসহ বিভিন্ন স্থান থেকে রাজশাহীতে কয়টা লোক আনতে পারে, কয় লাখ লোক আনতে পারে সেটা আমরা দেখতে চাই।

রোববার (২৭ নভেম্বর) সন্ধ্যায় ‘বিএনপির অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে’ আয়োজিত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র লিটন বলেন, দেশের উন্নয়নকে স্তব্ধ করার জন্য চক্রান্ত করছে বিএনপি। বাংলাদেশ শ্রীলংকা হবে, ডলার নেই, বাংলাদেশের আমদানি করার মতো অর্থ নেই- এসব যারা বলছে তারা মূর্খের স্বর্গে বাস করছে।

তিনি আরও বলেন, খালেদা জিয়া কারাগারে ছিলেন। নেত্রী শেখ হাসিনার বদন্যতায় তাকে বাসভবনে থাকার অনুমতি দেওয়া হয়েছে। তিনি নড়তে পারেন না, চড়তে পারেন না, একজন অসুস্থ মানুষ। বিএনপির ঘোষণা অনুযায়ী তিনি ১১ ডিসেম্বর থেকে বাংলাদেশ চালাবেন এটি কি বিশ্বাসযোগ্য? তার সন্তান লন্ডনে বসে আছে। মানি লন্ডারিং কেসে সাজাপ্রাপ্ত আসামি। আর খালেদা জিয়া এতিমের অর্থ আত্মসাৎ মামলার আসামি। দুইজনই ইতোমধ্যে নির্বাচনে অযোগ্য ঘোষিত হয়ে গেছেন। তারা এসে বাংলাদেশে কী নির্বাচন করবেন, কীভাবে ক্ষমতা নেবেন, এটি আমাদের বোধগম্য নয়।

মেয়র লিটন বলেন, তারেক জিয়া লন্ডনে বসে বর্তমান বিশ্বকাপে নিজেকে জুয়াড়ি হিসেবে ইংল্যান্ডের খাতায় নাম লিখিয়েছেন। যে কুলাঙ্গার প্রকাশ্যে নিজেকে জুয়াড়ি হিসেবে ঘোষণা দেয়, তাকে বাংলাদেশের মানুষ কখনো মেনে নিতে পারে? পারে না।

তত্ত্বাবধায়ক সরকার প্রসঙ্গে লিটন বলেন, বিএনপি বলছে ‘তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচনে যাব না। নির্বাচন হতে দিব না।’ এটি বিএনপি ও তাদের সঙ্গে যারা আছে তাদের কথা। দেশটা কি বিএনপি-জামায়াতের বাপ-দাদার তালুক, যে তাদের কথায় চলবে। সংবিধান সংশোধন করা হয়েছে। উচ্চ আদালত থেকে রায় এসেছে যে, আর কেয়ারটেকার সরকারের দরকার নেই। উন্নত বিশ্বে ভারত, ইংল্যান্ড ইত্যাদি দেশে ক্ষমতাসীন সরকার বহাল থেকে নির্বাচন কমিশনের মাধ্যমে যেভাবে নির্বাচন হয়, বাংলাদেশেও সেইভাবে নির্বাচন হবে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর