বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ স্বাধীন হতো না: আমু

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেছেন, বঙ্গবন্ধু না থাকলে এদেশ আজ স্বাধীন হতো না। তারই নেতৃত্বে আমরা স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিলাম। তিনি দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য আইয়ুববিরোধী আন্দোলন করেছিলেন। এর মাধ্যমেই দেশের স্বাধীনতা আন্দোলনে ব্যাপকতা লাভ করেছিল।

রোববার (২৭ নভেম্বর) দুপুরে পিরোজপুর জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। জেলা শহীদ মিনার মাঠে ওই সম্মেলনের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি একটি সন্ত্রাসের দল। তারা কানাডার আদালত কর্তৃক সন্ত্রাসী দল হিসেবে ঘোষিত হয়েছে। তারা আবারও জ্বালাও-পোড়াওয়ের মাধ্যমে দেশের রাষ্ট্রীয় ক্ষমতায় আসতে চায়। তাই তারা তত্ত্বাবধায়ক সরকার দাবি করছে। তাদের এই দাবি কখনো পূরণ হবে না।

প্রধান বক্তা আবুল হাসানাত আব্দুল্লাহ বলেন, দেশের উন্নয়নে শেখ হাসিনার কোনো বিকল্প নাই। গত বিএনপি জোট সরকারের সময়ে দেশে ব্যাপক লুটপাট হয়েছে। খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান সেই দুর্নীতির প্রধান হিসেবে আদালত কর্তৃক দণ্ডপ্রাপ্ত।

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, বিএনপি অগ্নিসন্ত্রাসের মাধ্যমে আবারও দেশের ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে। তাদের সে স্বপ্ন কখনো পূরণ হবে না। কেননা বিএনপি যে একটি সন্ত্রাস ও চোরের দল তা তারা বারবার প্রমাণ করেছে। তাই দেশের উন্নয়ন ও শান্তির জন্য আগামীতে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর