পিরোজপুরে জেলা আ’লীগের সভাপতি আউয়াল, সম্পাদক হাকিম

বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, খেলা হবে নির্বাচনে, খেলা হবে আন্দোলনে, খেলা হবে ভোট চুরির বিরুদ্ধে, খেলা হবে দুর্নীতির বিরুদ্ধে, খেলা হবে হাওয়া ভবনের বিরুদ্ধে, খেলা হবে লুটপাটের বিরুদ্ধে। বারে বারে বিএনপি বলছে তত্বাবধায়ক সরকার চাই। আমি ফখরুল সাহেব কে জিজ্ঞেস করি, দুনিয়ার আর কোন দেশে তত্বাবধায়ক সরকার আছে।

তিনি আরো বলেন, বেগম জিয়াই তো বলেছেন তত্বাবধায়ক পাগল আর শিশু ছাড়া কেউ বোঝে না। সেই তত্বাবধায়ক উচ্চ আদালত নিষিদ্ধ করেছে, মিউজিয়ামে পাঠিয়েছে। এখন আবার সেই তত্বাবধায়কের দাবী করতে করতে বিএনপি মুখে ফেনা উঠিয়ে ফেলছে।

তিনি রেবাবার (২৭ নভেম্বর) দুপুরে কেন্দ্রিয় শহীদ মিনার চত্ত্বরে পিরোজপুর জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধক হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সম্মেলনের উদ্বোধনকালে এ সব কথা বলেন।

পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম আউয়ালের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আমির হোসেন আমু।

এছাড়াও আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আবুল হাসনাত আবদুল্লাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী এ্যাড.শ.ম. রেজাউল করিম এমপি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডক্টর শাম্মি আহমেদ, পিরোজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হাকিম হাওলাদার, পিরোজপুরের পৌর মেয়র হাবিবুর রহমান মালেক, সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, দপ্তর সম্পাদক শেখ ফিরোজ আহম্মেদ সহ অন্যান্য কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।

বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আমির হোসেন আমু বলেন, পাকিস্তান আমল থেকে বাঙ্গালীদের একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র দেয়ার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেষ্টা করে গেছেন। তার নেতৃত্বে এ দেশ স্বাধীন হয়েছে। তিনি এদেশের মানুষদের দাসত্ব থেকে মুক্তি দিয়েছিলেন। এদেশের মানুষদের ক্ষুধা মুক্ত দারিদ্র্য মুক্ত একটি বাংলাদেশ উপহার দেয়ার স্বপ্ন দেখেছিলেন। আর সে স্বপ্ন পূরণ করেছে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেন, বিএনপি এদেশের মানুষদের নির্বিচারে হত্যা করেছে। টানা একশত দিন প্রেট্রোল বোমা মেরে জালাও পোড়াও করে এদেশের মানুষদের হত্যা করেছে। আওয়ামীলীগের ২১ হাজার নেতাকর্মীদের হত্যা করেছে বিএনপি সরকার। আর কোন নাশকতা বিশৃঙ্খলা করতে দেয়া হবে না। আমরা আওয়ামীলীগের নেতাকর্মীরা মাঠে থেকে সজাগ আছি। কোন প্রকার বিশৃঙ্খলা করার চেষ্টা করা হলে কঠোর হাতে দমন করা হবে।

দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলের মাধ্যমে সাবেক কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ কে এম এ আউয়ালকে সভাপতি এবং সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আব্দুল হাকিম হাওলাদারকে সাধারণ সম্পাদক করে ২ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। সাবেক জেলা কমিটির ১নং সদস্য সাবেক এমপি অধ্যাপক মো: শাহ আলমকে জাতীয় কমিটির সদস্য হিসেবে প্রস্তাব করা হয়েছে।

নাছরুল্লাহ/বার্তাবাজার/এইচ এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর