কুমিল্লায় ১৭ বছর আগের যুবক হত্যা মামলায় তিন আসামির যাবজ্জীবন

কুমিল্লার হোমনায় জমির বিরোধে যুবককে হত্যার ১৭ বছর পর তিন আসাসির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

রবিবার (২৭ নভেম্বর) কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত ৪ এর বিচারক বেগম সেলিনা আক্তার এ রায় ঘোষণা করেন বলে আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. মুজিবুর রহমান বাহার জানান।

সাজাপ্রাপ্তরা হলেন, জেলার হোমনা উপজেলার জগন্নাথকান্দি গ্রামের মঙ্গল মিয়ার ছেলে জাকির হোসেন (৩৭), প্রয়াত ফজলু মিয়ার ছেলে কাজল মিয়া (৪৭) এবং মো. কাশেমের ছেলে মো. হানিফ (৪৩)।

রায় ঘোষণার সময় আসামি জাকির ও কাজল আদালতে হাজির ছিলেন। তবে হানিফ জামিনে ছাড়া পেয়ে পলাতক আছেন।

মামলার নথির বরাতে আইনজীবী মুজিবুর রহমান জানান, ২০০৫ সালের ১২ মে’র দুপুরে উপজেলার জগন্নাথকান্দি গ্রামের মনির হোসেন (২১) সেলুনে চুল কাটাতে যান। সন্ধ্যা নাগাদ বাড়ি না ফিরলে তাকে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে স্বজনরা। এক পর্যায়ে নদীতে তার মরদেহ পান স্থানীয়রা।

এ ঘটনায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা করেন মনির হেসেনের বাবা আবদুল হামিদ। পরে ওই তিন আসামিকে গ্রেপ্তার করা হয়। জায়গা-সম্পত্তির বিরোধে মনিরকে হত্যা করা হয় বলে আসামিরা স্বীকার করেন। ২০০৬ সালের ৭ অক্টোবর থানা পুলিশ চারজনের নামে আদালতে অভিযোগপত্র দিলেও হেলাল উদ্দিন নামের এক আসামি মারা যান। মামলার দীর্ঘ ১৭ বছর পর আদালত আজ এ রায় দেন। রায়ে সন্তুষ্ট জানিয়ে দ্রুত সাজা কার্যকর করার দাবি আইনজীবী মুজিবুর রহমান বাহারের।

শরিফুল/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর