কুষ্টিয়ায় অবৈধ ভেজাল গুড়ের কারখানায় জরিমানা

কুষ্টিয়ার খোকসা পৌর এলাকায় ৪ নং ওয়ার্ডে ডাকবাংলো রোডস্থ দিলীপ বিশ্বাসের অবৈধ ভেজাল গুড় কারাখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এসময় কারখানাটির ম্যানেজার উজ্জ্বল বিশ্বাস ও ভেজাল গুড় ক্রেতা জয়নাল আবেদিনকে আটক করা হয়। কারখানাটির ম্যানেজার উজ্জ্বল বিশ্বাসকে ৬ মাসের কারাদণ্ড ও ভেজাল গুড় ক্রেতাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। রবিবার (২৭ নভেম্বর) দুপুরে এই অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন বিশ্বাস।

অভিযানে ভেজাল গুড় তৈরির আলামত জনসম্মুখে ধংশ করা হয়। এই গুড়ের কারখানার বিরুদ্ধে অভিযোগ রয়েছে ভেজাল গুড় তৈরি কারাখানায় আখের গুড়ের পরিবর্তে মানব দেহের জন্য ক্ষতিকর ফিটকারী, ফার্নিচারে করা রঙ, সোডা, হাইড্রোজ ও রাসায়নিক পদার্থ এবং গুড়ের সাথে মোলাসেস মিশিয়ে ভেজাল গুড় তৈরি করে আসছিলো। অভিযান পরিচালনাকালে কুষ্টিয়া র‍্যাব-১২ ইস্কাটন লিডার ইলিয়াস খান উপস্থিত ছিলেন।

মোশারফ/বার্তাবাজার/এইচ এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর