ভোক্তা অধিদপ্তরের অভিযানে উজিরপুরে মেয়াদউত্তীর্ণ ঔষধ জব্দ

বরিশালের উজিরপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিশেষ অভিযানে বিপুল পরিমানে মেয়াদ উত্তীর্ণ ঔষধ জব্দ করে বিভিন্ন প্রতিষ্ঠানে জরিমানা আদায়।

রবিবার (২৭ নভেম্বর) সকাল ১০ টায় বরিশাল বিভাগীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় পরিচালক অপূর্ব অধিকারি ও সহকারী পরিচালক সুমি রানি মিত্র উপজেলার শিকারপুর বন্দর বাজারে অভিযান চালিয়ে শিকদার মেডিক্যাল ফার্মেসী থেকে বিপুল পরিমানে মেয়াদউত্তীর্ণ ভেজাল ঔষধ জব্দ করে জরিমানা আদায় করেন।

এছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে পন‍্যের সঠিক মূল‍্যতালিকা সংরক্ষণ না থাকা ও বেশি দামে বিক্রির অপরাধে ৫ টি প্রতিষ্ঠান থেকে মোট ২৭হাজার ৫শত টাকা জরিমানা আদায় করেন।

এসময়ে পরিচালকদ্বয় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর অধীনে ভোক্তা ও বিক্রেতাদের জ্ঞাতার্থে আইনের বর্ণিত অভিযোগ দায়ের, ভোক্তা অধিকার বিরোধী কার্য ও অপরাধ এবং দন্ডের বিধান সম্পর্কে সাধারণ জনগণ ও ব‍্যবসায়ীদের সচেতন হবার তাগিদ দিয়ে শিকারপুর বাজারে লিফলেট বিতরণ করেন।

এসময়ে উপস্থিত ছিলেন উজিরপুর উপজেলা স‍্যানেটারী ইনেসপেক্টর মো. নুরুল আলম বখতিয়ার এপিবিএন সদস‍্য সহ স্থানীয় গন‍্যমান‍্য ব‍্যক্তিবর্গ।

রবিউল/বার্তাবাজার/এইচ এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর