আর্জেন্টিনাকে হারিয়েই শেষ ষোলোতে জায়গা করে নেবে মেক্সিকো

কাতার বিশ্বকাপে ইতিমধ্যে নিজেদের সমীকরণ কঠিন সময় পার করছে মেসির আর্জেন্টিনা। নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ সময় রাত ১ টায় মেক্সিকোর মুখোমুখি হবে মেসিরা। যদিও অতীত ইতিহাস মেসিদের পক্ষেই।

বিশ্বকাপে মেক্সিকোর বিপক্ষে কোন ম্যাচই হারেনি আর্জেন্টিনা। কিন্তু মেক্সিকোর কোচ জেরার্দো মার্তিনো হুঙ্কার দিয়েছেন আর্জেন্টিনাকে হারিয়েই শেষ ষোলোতে জায়গা করে নেবে মেক্সিকো।

এদিকে ম্যাচটি হারলে দেশের ফ্লাইট ধরতে হবে মেসিদের। আর্জেন্টিনাকে অবশ্য বুয়েন্স আইরেসের ফ্লাইট ধরিয়ে দিতে বদ্ধ পরিকর আরেক আর্জেন্টাইন। মেক্সিকোর কোচ জেরার্দো মার্তিনো আর্জেন্টাইন। কয়েক বছর আগে মেসিদের কোচও ছিলেন তিনি।

ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে মেক্সিকোর কোচ এক প্রকার হুঙ্কার দিলেন, যে কোন প্রকারে আর্জেন্টিনাকে হারাবোই। তার কারন হিসেবে অনেকেই বলছে, যেহেতু মার্তিনোর অধীনে আর্জেন্টিনা জাতীয় দল এবং বার্সেলোনায় খেলেছে সেহেতু মেক্সিকো এই ম্যাচে বাড়তি সুবিধা পেতেই পারে।

মার্তিনো স্বীকার করেন, মেসি পাঁচ মিনিটে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন। তাই তাকে আটকাতে সব পরিকল্পনায় করা আছে।
আজকের ম্যাচে হারলে ৩৬ বছরের বিশ্বকাপের স্বপ্নজয়ের স্বপ্ন ভেঙ্গে যাবে মেসিদের।

এখন মাত্র কয়েক ঘন্ট সময়ের ব্যবধান, দেখা যাক মেসিদের ঘরে ফেরার টিকিট কাটতে হয় নাকি, বিশ্বকাপ স্বপ্ন জয়ের পথে টিকে থাকতে পারে।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর