দেশে বাসি ভাতের সেই ভিক্ষুক আর নেই : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশ অনেক বদলে গেছে। একসময় অনেককে ঘরের দরজায় এসে বলতে শোনা যেত, ‌‘মা আমাকে বাসি ভাত খেতে দেন’। কিন্তু এখন বাসি ভাতের সেই ভিক্ষুক আর নেই।

শুক্রবার (২৫ নভেম্বর) চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী আরও বলেন, একসময় চট্টগ্রামের জহুর হকার্স মার্কেটে শুধু পুরাতন কাপড় বিক্রি করা হত। এখন সব নতুন ও বিদেশি কাপড় বিক্রি করা হয়। আমাদের দেশের কাপড় এখন বিদেশে যাচ্ছে। এখন বেশিরভাগ দেশে গিয়ে দেখি কাপড়ের পেছনে লেখা ‘মেইড ইন বাংলাদেশ’।

স্বাস্থ্যসেবার বিষয়ে ড. হাছান মাহমুদ বলেন, সরকার সবার দৌরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে চায়। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরইমধ্যে কমিউনিটি ক্লিনিক ও স্বাস্থ্য বীমা চালু করাসহ নানা উদ্যোগ নিয়েছেন। সকলের জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বেসরকারিভাবেও সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের সভাপতি আহমেদ কায়কাউসের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. সাহেনা আকতার প্রমুখ।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর