কালিগঞ্জে গৃহবধূর রহস্যজনক মৃত্যু, স্বামী-শ্বশুর আটক

সাতক্ষীরার কালিগঞ্জে সুমিতা সরদার (২৬) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। নিহত ওই গৃহবধূ উপজেলার কুশুলিয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মল্লিকপাড়া গ্রামের মিঠুন মন্ডলের স্ত্রী ও চাম্পাফুল ইউনিয়নের বিশ্বজিৎ সরদারের মেয়ে।

জানা যায়, ৬ বছর পূর্বে উপজেলার কুশুলিয়া ইউনিয়নের নির্মল মন্ডলের ছেলে মিঠুন মন্ডল (২৮) এর সাথে চাম্পাফুল ইউনিয়নের বিশ্বজিৎ সরদারের মেয়ে সুমিতা সরদার (২৬) এর বিয়ে হয়। বিয়ের পর থেকে স্বামী মিঠুন সরদার সহ শ্বশুর বাড়ির লোকজন বিভিন্ন সময় সুমিতা সরদারের কাছে যৌতুক দাবি করে আসছিলো। ওই দম্পতির ৪ বছর বয়সী একটি মেয়ে সন্তান রয়েছে।

নিহত গৃহবধূর স্বামী মিঠুন মন্ডল জানান, বৃহস্পতিবার (২৪ নভেম্বর) ভোরে তার স্ত্রী সুমিতা সরদার সকলের অগোচরে বাড়ির সামনে ছবেদা গাছে দড়ির সাহায্যে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। তবে কি কারণে তিনি আত্মহত্যা করেছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বামী মিঠুন মন্ডলের কাছ থেকে সদুত্তর মেলেনি।

নিহত গৃহবধূর পিতা বিশ্বজিৎ সরদার এ প্রতিবেদককে জানান, তার মেয়ে সুমিতাকে পরিকল্পিতভাবে স্বামী ও তার শ্বশুর বাড়ির লোকজন হত্যা করেছে। বিয়ের পর থেকে জামাতা বিভিন্ন সময় যৌতুক দাবি করে আসছিলো। কয়েক মাস আগেও যৌতুক দাবি করে জামাতা মিঠুন। মেয়ের সুখের কথা ভেবে জামাতাকে নগত ১০ লক্ষ টাকা
দিয়ে জমি কিনে দিয়েছি। তারপরও জামাতা মিঠুন ও তার পরিবারের লোকজন আমার মেয়েটাকে বিভিন্ন সময় শারীরিক ও মানসিক নির্যাতন চালাতো। মেয়ে সুমিতাকে পরিকল্পিতভাবে হত্যা করে আত্মহত্যার নাটক সাজিয়েছে বলে জানান তিনি।

থানার উপ-পরিদর্শক নকীব আহমেদ পান্নু জানান, খবর পেয়ে সকাল সাড়ে ৮ টার দিকে ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহেরসুরোতহাল রিপোর্ট তৈরি করে মর্গে প্রেরণ করা হয়েছে। রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। মৃত্যুটি রহস্যজনক হওয়ায় আপাতত নিহতের স্বামী মিঠুন মন্ডল ও শ্বশুর নির্মল মন্ডলকে জিজ্ঞাসাবাদের জন্য থানা হেফাজতে নেওয়া হয়েছে।

শাওন/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর