মেসি এই জায়গায় অনেকটা পিছিয়ে: ফারুকী

হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু আর্জেন্টিনার। নিজেদের প্রথম ম্যাচে দূর্বল দল বলে আক্ষায়িত করেছিলেন মেসিরা। ম্যাচটিতে দুর্দান্ত খেলেও অফসাইডের আগুনে পুড়তে হলো মেসিদের। ম্যাচটির প্রথমার্ধের পর ৪ মিনিটের ব্যবধানে দুটি গোল দিয়েছে সৌদি আরব।

বর্তমান বিশ্বের টক অব দ্যা সেরা খেলোয়াড় মেসির আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে আরবরা। এদিকে ম্যাচটিকে ঘিরে সামাজিক মাধ্যমে আর্জেন্টিনাকে নিয়ে নানা সমালোচনা করছেন নেটিজেনরা। কেউ কেউ দলের অধিনায়ক লিওনেল মেসির পারফরমেন্স নিয়েও কথা বলছে কেউ বা পুরো দলকে নিয়ে।

এরই ধারাবাহিকতায় নিজের মতামত প্রকাশ করেছেন দেশের অন্যতম নন্দিত সফল নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। তিনি তার নিজের ফেসবুকে ওয়ালে লিখেন, ‘হুর্তে বিশ্ব ফুটবলে আমার সবচেয়ে প্রিয় খেলোয়াড় মেসি। মেসির হাতে একটা বিশ্বকাপ দেখার ইচ্ছা আমারও। কিন্তু পাশাপাশি একটা কথাও বলা দরকার। আমাদের তরুণ বন্ধুরা আজকাল এক ধরনের আতিশয্যের বশে মেসিকে ম্যারাডোনার চেয়েও উপরে তুলে ফেলেন।’

এই প্রসঙ্গকে ঘিরে তিনি আরও লিখেন, ‘ম্যারাডোনা আর মেসি দু’জনকেই দূর্বল সতীর্থদের নিয়ে খেলতে হয়েছে। কিন্তু এই দুইজনের মধ্যে পার্থক্য এই যে, ম্যারাডোনা এই পরিস্থিতিতেও একাই ম্যাচ বের করে নিয়েছে এবং কাপ জিতেছে বহুবার। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে বলতে হয় মেসি এই জায়গায় থেকে অনেকটা পিছিয়ে।’

উল্লেখ্য, টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে এবারের বিশ্বকাপে খেলতে নামে মেসিরা। লিওনেল মেসির সেই আর্জেন্টিনাকেই মাটিতে নামিয়ে আনল এশিয়ার দল সৌদি আরব। শুরুতে পিছিয়ে পড়েও আলবিসেলেস্তেদের হারাল ২-১ গোলে, জন্ম দিল এবারের বিশ্বকাপের প্রথম অঘটনের।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর