ডাক্তার গেছে ঔষধ কিনতে, রোগী দেখছে নার্স

আজ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ডাক্তার চেম্বার ফাকা রেখে গিয়েছেন ঔষধ কিনতে, এদিকে রুগীদের প্রাথমিক চিকিৎসা প্রদান করতে দেখা যায় সেবিকাকে। প্রতিদিন লান্সের পর ডাক্তার পাওয়া যায়না দাবী শিক্ষার্থীদের।

সরেজমিনে গিয়ে দেখা যায়, দুপুর ২টায় লান্সের টাইম শেষ হলেও ডাক্তারের চেম্বার ফাকা পড়ে আছে। জমে আছে একাধিক চিকিৎসা নিতে আসা শিক্ষার্থী। দায়িত্বরত সেবিকাকে প্রেশার মাপা সহ প্রাথমিক চিকিৎসা দিতে দেখা গেলেও ডাক্তারকে খুজে পাওয়া যায়নি।

ডাঃ লিখন চন্দ্র বালাকে মুঠোফোনে কল দিলে জানায়, মেডিকেল সেন্টারে ঔষধ কিনতে শহরে এসেছেন তিনি। ডাক্তারে চিকিৎসা সেবা রেখে ঔষধ কেনার দায়িত্ব কিনা জানতে চাইলে তিনি জানান, ক্রয়কমিটিতে তিনি রয়েছেন তাই তিনি মেডিকেল সেন্টারের জন্য ঔষধ কিনতে এসেছেন।

ক্রয় কমিটিতে থাকলে চেম্বার রেখে স্বশরীরে ঔষধ কিনতে ডাক্তারের যাওয়ার নিয়ম রয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, সিনিয়র মেডিকেল অফিসার ডাঃ অভিষেক এর সাথে কথা বলতে, তিনি নাকি তাকে ঔষধ কিনতে পাঠিয়েছেন।

এ বিষয়ে সিনিয়র মেডিকেল অফিসার ডাঃ অভিষেক এর সাথে কথা বললে তিনি বলেন, আমি তাকে পাঠাই নি এছাড়া ডাক্তারের ঔষধ কিনতে যাওয়ার কথা না৷ এমন অজুহাত কেনো দিলেন তা আমি তার থেকে জানবো।

চিকিৎসা নিতে আসা এক শিক্ষার্থী মোঃ নজরুল ইসলাম বলেন, দুপুর ২ টা থেকে ২টা ৪৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করে যাচ্ছি আমরা ১৫ জনের বেশি শিক্ষার্থী তবে ডাক্তার না থাকায় কয়েকজন ঔষধ নিতে গেলে সেবিকা জানান ঔষধ ও নেই।

প্রসঙ্গত, পূর্বে সিনিয়র মেডিকেল অফিসার নিয়মিত অফিস না করায় আরো ২ জন ডাক্তার নিয়োগ প্রদান করেন তবে তারাও লান্সের পর নিয়মিত অফিস করেন না বলে অভিযোগ রয়েছে।

সাগর/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর