নামের আগে ‘অধ্যাপক’ লাগানোয় বিপাকে ধামরাইয়ের চেয়ারম্যান প্রার্থী

আসন্ন ধামরাই উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. মিজানুর রহমান মিজান তার নামের আগে ‘অধ্যাপক’ লাগানোয় বিপাকে পড়েছেন।

তার বিরুদ্ধে হলফনামা ও মনোনয়ন ফরমে মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগ উঠেছে। সোমবার (২৫ মার্চ) সকালে নির্বাচন কমিশন ও রিটার্ণিং কর্মকর্তার কাছে প্রমাণসহ লিখিত অভিযোগ করেছেন তার প্রতিদ্বন্দ্বী ধামরাই উপজেলা যুবলীগের সভাপতি ও অপর উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী মোহাদ্দেস হোসেন।

আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ, তিনি নামের আগে ‘অধ্যাপক’ উল্লেখ করলেও আসলে কখনো কোন কলেজের অধ্যাপক ছিলেন না। অথচ তার জীবন বৃত্তান্ত, দলীয় ও ব্যক্তিগত প্রচারনার সর্বত্র উল্লেখ করছেন ‘অধ্যাপক মো. মিজানুর রহমান’!

জানা গেছে, ১৯৯৮ সালের ৭ ফেব্রুয়ারী থেকে ২০০২ সালের ৯ জানুয়ারি পর্যন্ত সাভার কলেজের ভূগোল বিভাগে খন্ডকালীন প্রভাষক হিসাবে কর্মরত ছিলেন তিনি। তার ভুয়া পরিচিতি নিয়ে দলের স্থানীয় নেতাকর্মীদের মধ্যেও শোরগোল চলছে। নির্বাচনের কয়েকদিন আগে এ ধরনের দালিলিক প্রমাণ হাতে হাতে পৌছে যাওয়ায় বেকায়দার পড়েছেন মিজানুর রহমান।

এব্যাপারে সাভার কলেজের অধ্যক্ষ আব্দুল হালিম ও উপাধ্যক্ষ দিল আফরোজা শামীম ২৩ মার্চ লিখিতভাবে জানান, তিনি খন্ডকালীন প্রভাষক ছিলেন। এছাড়া কোথাও অধ্যাপনা করেননি।

তাই চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান হলফনামায় নিজেকে সাভার কলেজের অধ্যাপক উল্লেখ করে ‘মিথ্যা তথ্য প্রদান করে অপরাধ’ করেছেন এবং ভোটারদের বিভ্রান্ত করছেন মর্মে নির্বাচন কমিশন ও জেলা রিটার্ণিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন মোহাদ্দেস হোসেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে মো. মিজানুর রহমান বলেন, কলেজে যে পড়ায় সেই তো অধ্যাপক। আসলে অধ্যাপক লিখে লিখেঅভ্যস্ত হয়ে গেছি, তাই ‘অধ্যাপক’ শব্দটি বাদ দিতে পারছি না।

এ বিষয়ে জানতে চাইলে সহকারী রিটার্ণিং অফিসার ও ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, মিজানের বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রদানের অভিযোগ এবং এর সত্যতা পাওয়া গেছে। হলফনামায় মিথ্যা তথ্য দেওয়ায় নির্বাচন কমিশন এবং আদালত ব্যবস্থা নিতে পারে।

প্রসঙ্গত উল্লেখ্য, আগামি ৩১ মার্চ চতুর্থ ধাপে ধামরাই উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে। চেয়ারমান প্রার্থী মোহাদ্দেস হোসেন বর্তমানে উপজেলার ভাইস চেয়ারম্যান এবং মিজানুর রহমান উপজেলার বাইশাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্বে আছেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর