জামায়াত আমিরের পুত্র সাইফুল্লাহসহ দুইজন ফের রিমান্ডে

জামায়াতে ইসলামী বাংলাদেশের আমির ডা. মো. শফিকুর রহমানের পুত্র রাফাত সাদিক সাইফুল্লাহসহ দুইজনকে ফের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। রাজধানীর যাত্রাবাড়ী থানায় করা মামলায় তাদের এক দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। রিমান্ডপ্রাপ্ত অন্য আসামি হলেন আরিফ ফাহিম সিদ্দিকী।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন এ আদেশ দেন। পাঁচ দিনের রিমান্ড শেষে আজ তাদেরকে আদালতে হাজির করা হয়। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামিদের আরও তিন দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. আবুল বাসার।

অপর দিকে আসামিপক্ষে অ্যাডভোকেট আব্দুর রাজ্জাকসহ কয়েকজন আইনজীবী তাদের রিমান্ড বাতিল ও জামিন চেয়ে শুনানি করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে।

উভয়পক্ষের শুনানি শেষে বিচারক আসামিদের ওই রিমান্ড মঞ্জুর করেন বলে আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা মাহমুদুর রহমান জানিয়েছেন। এর আগে গত ৯ নভেম্বর তাদেরকে গ্রেফতার করে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

মামলার সূত্রে জানা গেছে, রাফাত সাদিক জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সিলেট অঞ্চলের শীর্ষ পর্যায়ের নেতা। তিনি দীর্ঘদিন ধরেই জিহাদি দাওয়াতের কার্যক্রম চালিয়ে আসছেন। রাজধানীর যাত্রাবাড়ী থেকে গ্রেফতার হওয়া তিন জঙ্গিকে জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে রাফাতের নাম।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর