খামারীদের বিশেষ প্রশিক্ষণ কর্মশালা ২০২২ অনুষ্ঠিত

শীতকালীন ব্রয়লার মুরগী পালন এবং পরিচর্যার বিষয়ে বিশেষ প্রশিক্ষণ দিয়েছে ৭১ ইন্টিগ্রেশন ফার্ম বাংলাদেশ নামক একটি প্রাইভেট প্রতিষ্ঠান।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে লালমনিরহাট পৌর এলাকার বানভাসা মোড় সংলগ্ন প্রতিষ্ঠানটির শাখা কার্যালয়ে ওই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।উক্ত কর্মশালায় লালমনিরহাট,কুড়িগ্রাম ও রংপুুর অঞ্চলের ব্রয়লার খামারিগণ অংশগ্রহন করেন।

লালমনিরহাট শাখার ব্যবস্থাপক মোহাম্মদ মনজুরুল ইসলাম এর সঞ্চালনায় কোম্পানির এজিএম মোঃ জাহিদুল ইসলাম নির্দেশনায় কর্মশালাটি সম্পন্ন হয়। ব্রয়লার খামার করে খামারীগণ কিভাবে বেশী করে মুনাফা লাভ করতে পারবেন কোম্পানির জিএম অপারেশন ডক্টর মোহাম্মদ নুরুল আলম সেই বিষয়গুলো সম্পর্কে বিস্তর ধারণা দেন।

এছাড়া কোম্পানির নিজস্ব ব্রান্ডের খাবার ৭১ ফিড এর গুনগত মানের বিষয়ে ভাবে ব্যাখ্যা করেন। মুনাফার লোভ দেখিয়ে কিছু অসাধু ব্যক্তি খামারীদের ক্ষতি করছে সেই বিষয়ে সকলকে সর্তক থাকার আহব্বান জানান নুরুল আলম।

কোম্পানির পক্ষ থেকে বিনা জামানতে চুক্তি ভিত্তিক খামারীদের মাঝে একদিনের মুরগীর বাচ্চা, খাবার ও ওষুদ দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয়। সেই সাথে খামারীগণের পাশে থাকার দৃড় প্রত্যয় ব্যক্ত করা হয়।

অপর দিকে বিনা জামানতে এভাবে ব্যবসা করার সুযোগ পেয়ে কোম্পানির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন অনেক খামারী।তারা আগামীতে কোম্পানিকে পাশে চান, তাদের সাথে ব্যবসা করে নিজেকে ভালোমানের ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার স্বপ্ন দেখেন।

মিজানুর/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর