বিএনপির ৩২ নেতা-কর্মীকে আদালতে প্রেরণ

রাজধানীর মহাখালী এলাকা থেকে বিএনপির ৩২ জন নেতা-কর্মীকে গ্রেফতারের পর আদালতে পাঠানো হয়েছে। শনিবার (১২ নভেম্বর) সকালে তাদের আদালতে পাঠানো হয়। শুক্রবার (১১ নভেম্বর) রাতে মহাখালীর এসকেএস টাওয়ারে এ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ বলছে, গ্রফতাররা সরকারবিরোধী ষড়যন্ত্র করতে বৈঠকে মিলিত হয়েছিল। তাদের মধ্যে একজন সাবেক কাউন্সিলর ও নাশকতার মামলার পলাতক আসামিও রয়েছেন। অবশ্য বিএনপি নেতারা বলছেন, সাংগঠনিক বিষয়ে আলোচনার জন্য সেখানে জড়ো হয়েছিলেন নেতা-কর্মীরা।

কাফরুল থানার ওসি হাফিজুর রহমান বলেন, দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে নাশকতার ছক কষছে একটি চক্র- এমন খবর পেয়ে রাত ৮টার দিকে এসকেএস টাওয়ারের ফুড কোর্টে অভিযান চালানো হয়।

সেখান থেকে ৩২ জনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে বিএনপি ও অঙ্গ সংগঠনের ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মী রয়েছেন। পরে তাদের সরকারবিরোধী বৈঠক ও নাশকতার পরিকল্পনা মামলায় গ্রেফতার দেখানো হয়।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য হাসান আলী বলেন, সেখানে গুলশান-বনানী থানা বিএনপির কিছু নেতা-কর্মী একটি বৈঠক করছিলেন। তবে তা নাশকতা বা ষড়যন্ত্রের উদ্দেশে নয়। আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির মহাসমাবেশের প্রস্তুতির বিষয়ে সাংগঠনিক আলোচনা চলছিল।

এর মধ্যে হঠাৎ পুলিশের একটি দল সেখানে উপস্থিত হয়ে সবাইকে ঘিরে ফেলে। কেউ যেন স্থান ত্যাগের চেষ্টা না করে সে ব্যাপারে সতর্ক করে দেয়। এরপর প্রায় ৪০ জনকে আটক করে নিয়ে যাওয়া হয়।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর