পাকিস্তান সুপার লিগে ২৮ বাংলাদেশির নাম

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) অষ্টম আসর শুরু হবে ২০২৩ সালের ৯ ফেব্রুয়ারি, যা চলবে ১৯ মার্চ পর্যন্ত। ছয় দলের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটি খেলতে ড্রাফটে নাম দিয়েছেন ২১৪ জন বিদেশি ক্রিকেটার। এই তালিকায় বাংলাদেশ থেকে ২৮ জন ক্রিকেটারের নাম রয়েছে।

আজ বৃহস্পতিবার (১০ নভেম্বর) পিএসএল ড্রাফটের ক্রিকেটারদের সংখ্যা প্রকাশ করেছে পিসিবি। যদিও পূর্ণাঙ্গ নামের তালিকা প্রকাশ করেনি পিএসএল কতৃপক্ষ।

এই তালিকায় সর্বোচ্চ ১৩৯ জন ইংল্যান্ডের ক্রিকেটার পিএসএলে অংশ নিতে আগ্রহ প্রকাশ করেছেন। এছাড়া শ্রীলঙ্কার ৬০ জন, আফগানিস্তানের ৪৩ জন, দক্ষিণ আফ্রিকার ২৫ জন, ওয়েস্ট ইন্ডিজের ৩৮ জন, অস্ট্রেলিয়ার ১৪ জন, আয়ারল্যান্ডের ৯ জন, নিউজিল্যান্ডের ৬ জন ও জিম্বাবুয়ের ১১ ক্রিকেটারের নাম রয়েছে।

সম্প্রতি আসন্ন পিএসএলের বেশ কিছু তারকা ক্রিকেটারদের নাম প্রকাশ করেছিল পাকিস্তান সুপার লিগ কর্তৃপক্ষ। সেখানে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সেখানে ছিলেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, তাসকিন আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, শেখ মেহেদী হাসান ও এবাদত হোসেন।

অন্যান্য বিদেশি ক্রিকেটারদের মধ্যে শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা ও দাসুন শানাকা রয়েছেন। দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার, নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল, ইংল্যান্ডের ডেভিড ম্যালান ও রিস টপলি এবং ওয়েস্ট ইন্ডিজের ওডিন স্মিথ আছেন আগামী পিএসএলের ড্রাফটে।

বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর