নকলার উপজেলায় শ্রেষ্ঠ শিক্ষক লিটন, মারজানা শ্রেষ্ঠ শিক্ষার্থী

শেরপুরের নকলায় জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯-এ শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক চরমধুয়া দাখিল মাদরাসার সহকারী শিক্ষক এস এম শহীদ লিটন এবং শ্রেষ্ঠ শিক্ষার্থী হিসেবে চূড়ান্ত ভাবে নির্বাচিত হয়েছে বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদরাসার অষ্টম শ্রেণির শিক্ষার্থী মারজানা আক্তার মিনা।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আব্দুর রশিদ জানান, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ উপলক্ষে নকলা পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে উপ-কমিটির সদস্যবৃন্দ অংশ গ্রহনকারীদের মধ্যে এসব শ্রেষ্ঠত্ব যাচাই বাছাইয়ের পরে প্রাপ্ত তালিকা চূড়ান্ত ভাবে ২১ মার্চে প্রকাশ করা হয়েছে।

এস এম শহীদ লিটন ১৯৯৫ সালের ২৮ ফেব্রুয়ারী হতে উপজেলার চন্দ্রকোনা ইউনিয়নের চরমধুয়া দাখিল মাদরাসায় সহকারী শিক্ষক বিজ্ঞান হিসেবে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছেন। বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদরাসার অষ্টম শ্রেণির শিক্ষার্থী মারজানা আক্তার মিনা বানেশ্বরদী ইউনিয়নের বানেশ্বরদী উত্তর পাড়া এলাকার মেহেদী হাসানের ছোট মেয়ে।

উপজেলা শিক্ষা অফিসের তথ্য মতে, ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের ‘এ’ গ্রুপ, নবও দশম শ্রেণির শিক্ষার্থীদের ‘বি’ গ্রুপ, একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের ‘সি’ গ্রুপ এবং ১৩শ থেকে ১৭শ শ্রেণির শিক্ষার্থীদের ‘ডি’ গ্রুপে ভাগ করা হয়। এসমব প্রতিযোগীদের মধ্যে কেরাত, হামদ/নাত, বাংলা রচনা, বাংলা কবিতা আবৃত্তি, একক বিতর্ক, দেশাত্ববোধক গান, রবীন্দ্র সঙ্গীত, নজরুল সঙ্গীত, উচ্চাঙ্গ সঙ্গীত, লোক সঙ্গীত, জারী গান, তাৎক্ষণিক অভিনয়, নৃত্য (উচ্চাঙ্গ) ও লোক নৃত্যের প্রতিযোগিতা শেষে শ্রেষ্ঠত্ব বাছাই করা হয়।

তাছাড়া শ্রেষ্ঠ স্কাউট, গার্ল গাইড, রোভার ও শ্রেষ্ঠ রেঞ্জার; শ্রেষ্ঠ স্কাউট গ্রুপ, গার্ল গাইড গ্রুপ, রোভার গ্রুপ ও শ্রেষ্ঠ রেঞ্জার গ্রুপ, শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক, গার্ল গাইড শিক্ষক, রোভার শিক্ষক ও শ্রেষ্ঠ রেঞ্জার শিক্ষক নির্বাচিত করা হয়। উপজেলার সকল বিদ্যালয়, মাদরাসা, সাধারন কলেজ ও কারিগরি কলেজের মধ্যে বিভিন্ন বিষয়ে যাচাই বাছাই শেষে শ্রেষ্ঠ শিক্ষার্থী, শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান ও শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বচিত করে তাদের চূড়ান্ত তালিকা প্রকাশ করে কর্তৃপক্ষ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর