সূর্যোদয়ের সাথে স্বাধীনতা দিবসে লাখো মানুষের ফুলে ভরে উঠবে সাভারের জাতীয় স্মৃতিসৌধের বেদী

আগামীকাল (মঙ্গলবার) ২৬ মার্চ! মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। সূর্যোদয়ের সাথে সাথে সাভার জাতীয় স্মৃতিসৌধের বেদীতে রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধীদলীয় নেতা এরশাদ, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শ্রদ্ধা জানাবেন মুক্তিযুদ্ধের লাখো শহীদদের প্রতি।

এ ছাড়াও মন্ত্রীবর্গ, রাজনৈতিক নেতৃবৃন্দ, কুটনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ লাখো জনতা তাদের হৃদয়ের ভালোবাসা ও গভীর শ্রদ্ধা জানাতে ফুলে ফুলে ঢেকে দেবেন স্মৃতিসৌধের বেদী।

যথাযোগ্য মর্যাদায় দিনটি পালনে এখানে চলছে তিন বাহিনীর ‘গার্ড অব অনার’। এখানে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা ও সিসিটিভি ক্যামেরা বসানো সহ সকল প্রস্তুতি করা হয়েছে সম্পন্ন। সোমবার (২৫ মার্চ) ঢাকা জেলা পুলিশের ‘ব্রিফিং’ সম্পন্ন হয় স্মৃতিসৌধ চত্বরে।

এসময় উপিস্থিত ছিলেন ঢাকা রেঞ্জ ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন, বিপিএম, পিপিএম, ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান, বিপিএম(বার) পিপিএম সহ পুলিশের উর্ধতন কর্মকর্তাগণ।

সাভার সার্কেলর অতিরিক্ত পুলিশ সুপার তাহমিদুল ইসলাম জানান, স্বাধীনতা দিবস পালনে রঙ্গে রঙ্গে সাজানো হয়েছে সাভার জাতীয় স্মৃতিসৌধকে। শেষ মূহুর্তের ধোঁয়া মোছা ও রং তুলির কাজ শেষ হয়েছে।
সেনা, নৌ ও বিমান বাহিনীর সশস্র সালামের মধ্য দিয়ে স্বাধীনতা দিবসের সূচনা শুরু হবে। শ্রদ্ধা জানাতে আসা প্রতিবন্ধীসহ বিভিন্ন শ্রেণীর পেশার মানুষের যাতায়াত ও অবস্থানের নির্দেশনার কাজও শেষ।

সাভার গণর্পুত বিভাগের উপ সহকারি প্রকৌশলী মোঃ মিজানুর রহমান জানান, ইতোমধ্যে স্মৃতিসৌধের পরিস্কার-পরিচ্ছন্নতা ও নিরাপত্তার স্বার্থে জনসাধারনের প্রবেশধাধিকার নিষেধ করেছে কর্তৃপক্ষ।

এদিকে স্বাধীনতা দিবস উৎযাপনের সাজ সাজ রব বিরাজ করছে গোটা সাভার এলাকায়। সকল প্রস্তুতি সস্পন্ন ছাড়াও ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন স্থানে ব্যানার ফেস্টুন টাঙ্গানো হয়েছে। নতুন রুপে সাজানো হয়েছে মহাসড়ক গুলো বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী অধ্যাপক ডা.এনামুর রহমান।

সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়াম্যান ফখরুল আলম সমর জানান, লাখো মানুষ শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবে জাতীয় স্মৃতিসৌধে। ঢাকা আরিচা মহাসড়কেও পরিস্কার পরিচ্ছন্নতার কাজ সম্পন্ন হয়েছে। পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে ব্যপক নিরাপত্তা।

এবারের স্বাধীনতা দিবসে সকলে এই দ্বীপ্ত শপথে বলিয়ান হোক, যেন শহীদের রক্ত বৃথা না যায়। ডিজিটাল বাংলাদেশ গড়ার এমনটিই প্রত্যাশা সকলের।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর