মেলান্দহে হাজরাবাড়ি পৌরসভা ও দুই ইউনিয়নে নৌকার জয়

জামালপুরের হাজরাবাড়ি পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪৩৫৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী সামছুজ্জামান সুরুজ। তার নিকটতম প্রতিদ্বন্দী জগ প্রতিকের স্বতন্ত্র প্রার্থী মঞ্জুরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ২৮৪৯ ভোট।

হাজরাবাড়ী পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দিতা করেছেন আওয়ামী লীগ,বিদ্রোহী, স্বতন্ত্র ও ইসলামী আন্দোলনের চার জন প্রার্থী। এছাড়াও ৯টি ওয়ার্ডে সাধারন কাউন্সিলর পদে ৩৯জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পড়ে ১৬ জন নির্বাচনে অংশগ্রহন করেন।

পৌরসভার ৯টি ওয়ার্ডে ৫৪টি বুথে ইভিএমে ভোট গ্রহন করা হয়। এই পৌরসভার পুরুষ ভোটার ৭ হাজার ৪০৭ জন এবং মহিলা ভোটার ৭ হাজার ৪৫৭ জন।

২০১৬ সালের ৩ নভেম্বর আনুষ্ঠানিক ভাবে হাজরাবাড়ীকে পৌরসভা ঘোষনা করা হয়। ভোটার জটিলতার কারনে প্রায় ৬ বছর পর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল থেকেই কেন্দ্রগুলোতে ভোটারদের উপচে পড়া ভীর দেখা যায়। কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই নির্বাচন সম্পন্ন হয়।

বর্তমানে পৌরসভার পৌর প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ সেলিম মিঞা।

এছাড়াও আদ্রা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৭৭৭৪ ভোট পেয়ে বেসরাকরিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী রফিকুল ইসলাম খোকা ও তার নিকটতম প্রতিদন্দি রকিকুল ইসলাম চান পেয়েছেন ৩৬৫৫ ভোট।

এদিকে ফুলকোচা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫০০৯ ভোট পেয়ে বেসরাকরিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী মামুনুৃর রশিদ ও তার নিকটতম প্রতিদন্দি মো: কামাল উদ্দিন পেয়েছেন ১৯৬৮ ভোট।

ইমরান/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর