মালয়েশিয়া শিকলে বাধা অপহৃত বাংলাদেশি প্রবাসী উদ্ধার

মালয়েশিয়ায় পরিত্যক্ত একটি বিল্ডিং থেকে শিকল দিয়ে হাত পা বাঁধা অবস্থায় এক বাংলাদেশি প্রবাসীকে উদ্ধার করেছে স্থানীয় পুলিশ। এর ৪ দিন আগে স্বদেশী কর্তৃক ঐ প্রবাসীকে অপহরণ করে দেশে থাকা পরিবারের কাছে মুক্তিপণ চেয়েছে দূর্বৃত্তরা। তবে পুলিশ অপহৃত ভিকটিমসহ আসামির নাম পরিচয় প্রকাশ করেনি।

শুক্রবার (১৪ অক্টোবর) স্থানীয় গণমাধ্যমে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেন কুয়ালালামপুর সেন্টুল জেলা পুলিশের প্রধান এসিপি বেহ এং লাই।

এ ঘটনায় পাঁচজনকে গ্রেফতার পূর্বক অপহরণের কাজে ব্যবহৃত ছয়টি মোবাইল ফোন ও একটি গাড়িও উদ্ধার করেছে পুলিশ। এ অপহরণের ঘটনার সঙ্গে মূল সন্দেহভাজন দুই বাংলাদেশি ও স্থানীয় তিনজন নাগরিকসহ মোট পাঁচজনকে আটকের পর তাদের স্বীকারোক্তির ভিত্তিতে আনুমানিক ৪৫ বছর বয়সী ওই বাংলাদেশি অপহৃত ব্যক্তি করতে সক্ষম হয় পুলিশ।

গ্রেফতার মালয়েশিয়ান ৩ নাগরিককে জামিন দেওয়া হলেও ২ বাংলাদেশিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তদন্তকালীন সময়ে দেশটির পুলিশের আইন অনুযায়ী ভিকটিম ও আসামির নাম পরিচয় প্রকাশ করে না।

ঘটনার বিবরণে জানা যায়, পরিবারের পক্ষ থেকে একটি মামলা দায়ের করার পর মালয়েশিয়ার ক্লাং ভ্যালি সেরি কেম্বানগানের পরিত্যক্ত একটি বিল্ডিং থেকে শেকল দিয়ে বাঁধা অবস্থায় তাকে উদ্ধার করা হয়। অপহরণকারীরা ভিকটিমের মোবাইল ব্যবহার করে বাংলাদেশে থাকা পরিবারের কাছে ১০ লাখ টাকা মুক্তিপণ চায়। মুক্তিপণ না দিলে তাকে তাকে হত্যার হুমকিও দিয়েছে দূর্বৃত্তরা।

আশরাফুল/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর