বিয়ের নামে ধর্মান্তরিত করে প্রতারণার দায়ে মালয়েশিয়ায় বাংলাদেশির বিরুদ্ধে মামলা

বিয়ের প্রলোভনে মালয়েশিয়া প্রবাসী যুবককে ধর্মান্তরিত করে তার সাথে প্রতারণার অভিযোগে বাংলাদেশি দুই তরুণ-তরুণীর বিরুদ্ধে কুয়ালালামপুরে মামলা করেছে ভুক্তভোগী।

এই ঘটনায় বাংলাদেশে আইনানুগ ব্যাবস্থা গ্রহণের জন্য কুয়ালালামপুরস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূতের কাছে অভিযোগ দায়ের করেছেন ভোক্তভোগী লিটন মজুমদার নব মুসলিম সাগর ইসলাম। বিষয় টি খতিয়ে দেখে দূতাবাস ও কসবা থানার ওসির কাছে বিচার দাবি করেছেন ভোক্তভোগী সাগর ইসলাম।

মামলার এজাহারে সাগর ইসলাম দাবি করেন, ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার গোপিনাথপুর গ্রামের নূরু মিয়ার প্রথম স্ত্রীর কন্যা সোনিয়ার সাথে ফেইসবুকে পরিচয়। ৪ বছর প্রেমের পর উভয়ের সম্মতিতে আদালতে এভিডেভিড করে সোনিয়ার কথায় লিটন মজুমদার হিন্দু ধর্ম থেকে মুসলিম ধর্ম গ্রহন করে সাগর ইসলাম নাম রেখে তারা বিয়ে করেন। কিন্তু বিয়ের পর সোনিয়া প্রতারনার মাধ্যমে একই ইউনিয়নের আরিফ নামে মালয়েশিয়া প্রবাসী কে বিয়ে করে ফেলে। সাগর ইসলাম বিষয়টি জানতে পেরে সোনিয়ার সাথে যোগাযোগ করলে তাকে পূর্বের সম্পর্ক ভুলে যেতে বলে।

সাগর ইসলাম তার অর্থ কড়ি ফেরত চাইলে সোনিয়ার দ্বিতীয় স্বামী মালয়েশিয়া প্রবাসী মোঃ আরিফ সাগর ইসলামকে হুমকি দিচ্ছেন। তার হুমকির ঘটনায় কুয়ালালামপুর ডাং ওয়াংগি থানায় সোনিয়া ও আরিফের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এদিকে সোনিয়ার সাথে সাগর ইসলামর বিয়ের কাবিননামা ও তাদের দুজনের কথোপকথনের ভিডিও সহ অন্যন্যা ডকুমেন্টস থাকার পরও সোনিয়া এবং সোনিয়ার পিতা মোঃ নুরু মিয়া অস্বীকার করছেন।

সাগর ইসলামের মালয়েশিয়া প্রবাসী রুমমেট ভারতের কলকাতার নাগরিক চন্দন ঘোষ বলেন, আমি সাগর ইসলাম এর সাথে একসাথে কাজ কর্ম ও বসবাস করি, সোনিয়ার সাথে সাগর ইসলামের বিয়ের বিষয়টি আমিও জানি, সোনিয়া আমাকে দাদা বলে ডাকতো, সাগরের কাছ থেকে টাকা পয়সা নিয়ে যে প্রতারনা করা হয়েছে এটা ঠিক হয়নি হিন্দু সমাজ থেকে আলাদা করে মুসলমান বানিয়ে প্রতারনা করা মোটেও ঠিক হয়নি।

এবিষয়ে যোগাযোগ করা হলে ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানার ওসি বলেন, এবিষয়ে লিখিত অভিযোগ পেলে ব্যাবস্থা নেওয়া হবে। তবে মালয়েশিয়া থেকে কসবা থানায় অনলাইনে অভিযোগ করার কোন সিস্টেম নেই, যদি দূতাবাসের মাধ্যমে আমার অভিযোগ দায়ের করে তাহলে বিষয়টি খতিয়ে দেখা হবে।

মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মো. গোলাম সারোয়ার কাছে এবিষয়ে লিখিত অভিযোগ করা হলে এসময় তিনি বলেন, মালয়েশিয়ায় এখানে পদক্ষেপ নেওয়ার কোন ব্যাবস্থা নেই। তিনি আরো বলেন, ভোক্তভোগী চাইলে বাংলাদেশে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে পারেন।

আশরাফুল/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর