জামালপুরে ষ্টেশন পাঠাগারের উদ্যোগে বিনামূল্যে বই পড়ার কার্যকম শুরু

জামালপুরের রেলওয়ে প্লাটফর্মে স্টেশন পাঠাগারের উদ্যোগে বই সংগ্রহ কর্মসূচী শুরু হয়েছে। শুক্রবার (৭ অক্টোবর) বিকালে জামালপুর স্টেশন পাঠাগারের উদ্যোগে রেলওয়ে প্লাটফর্মে এই কার্যক্রম শুরু হয়।

‘একটি বই দিয়ে আপনিও হোন বিকশিত জ্ঞানের গর্বিত অংশীদার’ স্লোগানকে ধারণ করে পুরনো গল্প, কবিতা উপন্যাসসহ নানা ধরণের বই সংগ্রহ শুরু করে উদ্যোক্তরা।

মিলন স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাতা শেখ মোহাম্মদ আতিফ আসাদ জানান, জামালপুর রেলওয়ে স্টেশনে বাংলাদেশের ৪র্থ স্টেশন পাঠাগার চালু হয়েছে। এছাড়া ময়মনসিংহসহ দেশের অনেক স্থানে স্টেশন পাঠাগার তৈরির কাজ চলছে। এজন্য অনেক বই দরকার।যেটা আমাদের একার পক্ষে সম্ভব নয়।তাই এই কার্যক্রমকে আরও সুন্দর ভাবে পরিচালনার জন্য সকলের সহযোগিতা কামনা করছি।

তিনি স্টেশন পাঠাগার সম্পর্কে বলেন, ‘এক কাপ চায়ের বিনিময়ে বই পড়ুন’ এই উদ্দেশ্যকে সামনে রেখে স্টেশন পাঠাগারের উদ্যোগ নেওয়া হয়েছে। এখানে এক কাপ চায়ের বিনিময়ে বই পড়া যাবে’।

তিনি আরো বলেন, ‘সবার মাঝে জ্ঞানের আলো ছড়িয়ে দিতে বই ও পাঠাগার ছাড়া অন্য কিছু অগ্রণী ভূমিকা রাখতে পারে না। তাই বলব, দেশের সব জায়গায় এই পাঠাগার আন্দোলনকে বেগবান করতে হবে। এজন্য সকলের সহযোগিতা একান্ত কাম্য। সম্মিলিত প্রচেষ্টাই পারে আমাদের উদ্যোগকে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে দিতে।

ইমরান/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর