ঘোড়াঘাটে ভোটার তালিকায় যুক্ত হতে শিক্ষার্থীদের সরব উপস্থিতি

ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম-২০২২ এর আওতায় দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় শুরু হয়েছে ভোটার নিবন্ধন কার্যক্রম।

বুহস্পতিবার (৬ অক্টোবর) সকাল থেকে ঘোড়াঘাট পৌরসভা কার্যালয়ে ভোটার রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন করে নির্বাচনে কমিশন। প্রথম দিনে পৌরসভার ১ থেকে ৫ নং ওয়ার্ডের নতুন ভোটাররা রেজিস্ট্রেশন করার সুযোগ পাবে।

দুপুরে এই কার্যক্রম পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফিউল আলম ও উপজেলা নির্বাচন কর্মকর্তা শাহজাহান মানিক। প্রথম দিনে পৌরসভা কার্যালয়ে ভোটার তালিকায় যুক্ত হতে আসা প্রার্থীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। এসব প্রার্থীদের মধ্যে অধিকাংশই স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থী।

উপজেলা নির্বাচন কার্যালয় গত মাসের ২৫ তারিখে রেজিস্ট্রেশনের সময়সূচি ঘোষণা করে। এই উপজেলার চারটি ইউনিয়ন ও একটি পৌরসভায় চলবে এই কার্যক্রম। আগামী ১৫ অক্টোবর পর্যন্ত ঘোড়াঘাট উপজেলায় চলবে এই নিবন্ধন কার্যক্রম। এর আগে তথ্য সংগ্রহকারীরা বাড়ি বাড়ি গিয়ে নতুন ভোটারদের তথ্য সংগ্রহ করে।

ঘোড়াঘাট উপজেলা নির্বাচন কর্মকর্তা শাহজাহান মানিক বলে, তিনটি ইউনিয়ন ও একটি পৌরসভায় ২ দিন করে ৮ দিন এবং আরেকটি ইউনিয়নে ১ দিন সহ মোট ১০ দিন রেজিস্ট্রেশন কার্যক্রম চলবে। আমরা তারিখ ও স্থান নোটিশের মাধ্যমে সকলকে জানিয়ে দিয়েছি। নির্দিষ্ট তারিখে যারা ভোটার রেজিস্ট্রেশন করতে পারবে না, তারা আগামী ১৬ অক্টোবর রেজিস্ট্রেশনের সুযোগ পাবে।

লোটাস/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর