পুকুর পাড়ে মিলল জীবিত নবজাতক শিশু

কুষ্টিয়ায় একটি পুকুর পাড়ের ঝোপে অজ্ঞাত এক নবজাতক শিশু পাওয়া গেছে।

মঙ্গলবার(০৪অক্টোবর) বিকেলে সদর উপজেলার আলামপুর ইউনিয়নের দহকুলা গ্রামের তেকনাপাড়া এলাকার বসত বাড়ির একটি পুকুর পাড়ের ঝোপে এ নবজাতক শিশুকে পাওয়া যায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দহকুলা গ্রামের তেকনাপাড়া এলাকার সিরাজুল ইসলামের বসত বাড়ির একটি পুকুর পাড়ে ওই নবজাতকের কান্না শুনে টের পান স্থানীয় লোকজন। স্থানীয়দের ধারণা এ নবজাতক শিশুর বয়স ১দিন। তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়। বর্তমানে ওই নবজাতক শিশু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ ব্যাপারে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবদুল মোমেনের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি কলটি রিসিভ করেননি।

কুষ্টিয়ার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাধন কুমার বিশ্বাস বলেন, বর্তমানে ওই নবজাতক শিশু কুষ্টিয়া জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি রয়েছে। তার অবস্থা এখন বেশ ভালো আছে বলে জানিয়েছেন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার। আমরা সার্বক্ষণিক ওই নবজাতকের পাশে রয়েছি।

কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) দেলোয়ার হোসেন খান জানান, কে বা কারা লোক চক্ষুর অন্তরালে এ নবজাতক কন্যা শিশুকে পুকুর পাড়ের ঝোপে ফেলে যায়। ওই নবজাতকের পিতা-মাতা শনাক্ত করার চেষ্টা অব্যাহত রয়েছে। পরবর্তীতে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

সরোয়ার/বার্তাবাজার/এইচ.এম.

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর