পূজা মণ্ডপে ঢাক বাজিয়ে তাক লাগালেন খাদ্যমন্ত্রী

পূজার মণ্ডপে ঢাক বাজিয়ে সবাইকে তাক লাগিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুরে দিকে মন্ত্রী তার গ্রামের বাড়ি নওগাঁর নিয়ামতপুর উপজেলার শিবপুর মজুমদার বাড়ি বারোয়ারি মন্দিরে ঢাক বাজান।

ঢাক বাজানো দেখে মনে হবে যেন অভিজ্ঞ বাদক তিনি। মন্দিরে আরও যে কয়েকজন বাদক ছিলেন, তাদের সঙ্গে তাল মিলিয়ে মন্ত্রী ঢাক বাজিয়ে মাতোয়ারা করে দেন উপস্থিত সবাইকে।

এর আগে খাদ্যমন্ত্রী নিয়ামতপুর উপজেলার বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন করেন। শেষে মন্ত্রী গ্রামের বাড়ি শিবপুর মজুমদার বাড়ি বারোয়ারি পূজা মণ্ডপ পরিদর্শন করেন।

এ সময় সনাতন ধর্মাবলম্বীরা বিভিন্ন এলাকা থেকে প্রতিমা দর্শন করতে এসে তারাও মন্ত্রীর ঢাক বাজানো উপভোগ করেন।

দেশের মানুষ শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন করছে উল্লেখ করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, করোনাকালে বিগত তিন বছর জাঁকজমকভাবে পূজা উদযাপন সম্ভব হয়নি।

তবে এব ছর দর্শনার্থী বেড়েছে, দূর-দূরান্ত থেকে তারা পূজা দেখতে আসছে। তাদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা যাচ্ছে। এ অঞ্চলে হিন্দু-মুসলমানসহ সব ধর্মের মানুষ একে অন্যের উৎসব অনুষ্ঠানে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে আসছে। সম্প্রীতির দিকটি এখানে শক্তিশালী বলেও জানান মন্ত্রী।

শিবপুর মজুমদার বাড়ি বারোয়ারি দুর্গাপূজা উদযাপন কমিটির সভাপতি ও খাদ্যমন্ত্রীর ছোট ভাই মনোরঞ্জন মজুমদার বলেন, আমরা কিশোর বয়স থেকেই ঢাক বাজাতে অভ্যস্ত। ভাই উপজেলায় দুর্গাপূজার মণ্ডপগুলো পরিদর্শন শেষে বাড়ির মন্দিরে আসে।

উপস্থিত দর্শকদের অনুরোধে তিনি ঢাক বাজিয়েছিলেন। সেখানে ছোট-বড় সবাই উপস্থিত ছিলেন। দারুণ ঢাক বাজিয়েছেন বলা যায়।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর