কোম্পানীগঞ্জে সম্পত্তি ভাগাভাগি নিয়ে ভাইয়ের হাতে ভাই খুন

সিলেটের কোম্পানীগঞ্জে জমিসংক্রান্ত বিরোধের জেরে চাচাতো ভাইদের হাতে খুন হয়েছেন নিজাম উদ্দিন (৪৫) নামে এক ব্যক্তি।

রোববার (২ অক্টোবর) রাতে উপজেলার দক্ষিণ রণিখাই ইউনিয়নের খাগাইল সংলগ্ন রাজাপুর গ্রামে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়।

নিহত নিজাম উদ্দিন রাজাপুর গ্রামের মৃত আনোয়ার হোসেনের ছেলে। সোমবার বাদ মাগরিব খাগাইল মাদ্রাসা মাঠে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

স্থানীয় সুত্রে জানা যায়, সম্পত্তি ভাগাভাগি নিয়ে চাচাতো ভাইদের সাথে বিরোধের জেরে এই হত্যাকাণ্ড ঘটেছে। নিজাম উদ্দিন কোম্পানীগঞ্জ উপজেলার পাড়ুয়া আনোয়ারা স্কুল এন্ড কলেজে অফিস সহায়ক হিসাবে কর্মরত ছিলেন। পাশাপাশি তিনি পাড়ুয়া বাজারে একটি ফার্মেসিও চালাতেন। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বাড়িতে অবস্থান করছিলেন।

ঘটনার দিন রাত প্রায় সাড়ে ১০টার দিকে স্থানীয় বাজার থেকে নিজাম উদ্দিন ও তার এক আত্মীয় বাড়িতে পৌঁছালে চাচাতো ভাইয়েরা তার উপর অতর্কিত হামলা চালায়। হামলাকারীরা রড, শাবল ও ধারালো অস্ত্র দিয়ে উপর্যুপরি নিজাম উদ্দিনের মাথায় আঘাত করে।

এতে তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা উদ্ধার করে তাকে এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় একাধিক ব্যক্তি জানান নিজাম উদ্দিন খুবই ভদ্র, ও ধর্মপরায়ন একজন মানুষ ছিলেন।

তিনি ৪ সন্তানের জনক। বড় ছেলে কোরআনে হাফেজ। অন্যরাও মাদ্রাসায় পড়ছেন। সংসারে তার মা, স্ত্রী, ৩ ছেলে ১ মেয়ে। একমাত্র ছোট ভাই প্রতিবন্ধী। তার ভরণপোষণ নিজাম উদ্দিনই চালাতেন।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তী জানান, জমিসংক্রান্ত বিরোধের জেরে এই হত্যাকাণ্ড ঘটেছে। পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। জড়িতদের গ্রেফতার করতে পুলিশ তৎপর রয়েছে।

তারিকুল/বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর