বিএনপি-জামায়াত দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছিল : নাদেল

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, বিএনপি-জামায়াত জোট যখন সরকারে ছিল, তখন দেশের উন্নয়ন-অগ্রগতির তৎপরতা দেখিনি। তারা বাংলাদেশকে দুর্নীতিতে পরপর পাঁচ বার চ্যাম্পিয়ন করেছিল। তারা দেশকে অকার্যকর, ধর্মান্ধ ও সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত করেছিল।

স্থানীয় সময় রোববার রাতে মিশিগানে হ্যামট্রামিক সিটির কাবাব হাউজ মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নাদেল বলেন, তারা (বিএনপি-জামায়াত) বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ওপর গ্রেনেড হামলা চালিয়েছে। সাবেক অর্থমন্ত্রী কিবরিয়াকে গ্রেনেড মেরে হত্যা করেছে। সুরঞ্জিত সেন গুপ্ত ও বদর উদ্দিন কামরানের অনুষ্ঠানে গ্রেনেড হামলা করেছে।

তিনি বলেন, তারা মহিলা এমপি জেবুন্নেছার বাসায় গ্রেনেড হামলা করেছে। সিলেটের পবিত্র মাজারে যুক্তরাজ্যের হাই কমিশনার আনোয়ার হোসেনের ওপর গ্রেনেড হামলা করেছে। সারাদেশে একযোগে আদালত প্রাঙ্গণসহ হাসপাতাল ও শিক্ষাপ্রতিষ্ঠানে বোমা মেরেছে।

তিনি আরও বলেন, জোট সরকার ধর্মান্ধ ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষক হিসেবে জনগণের কাছে চিহ্নিত হয়েছিল। হাওয়া ভবনের দুর্নীতি আর গ্রেনেড হামলায় রাষ্ট্র ও জাতির ভাবমূর্তি নষ্ট হওয়ার পাশাপাশি স্থবির হয়ে পড়েছিল দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড।

নাদেল বলেন, শেখ হাসিনার সাহসী নেতৃত্বে ১৩ বছরে সব অর্থনৈতিক-সামাজিক সূচকে বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। প্রবাসীরা রেমিট্যান্স পাঠাচ্ছেন। তারা যাতে ইনসেনটিভ পান সেই ব্যবস্থাও প্রধানমন্ত্রী শেখ হাসিনা করেছেন।

তিনি বলেন, একটি উন্নত সমাজে, উন্নত দেশের যতগুলো সুযোগ-সুবিধা রয়েছে আমাদের শত সীমাবদ্ধতার মধ্যে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সেই ব্যবস্থা করেছেন। বিধবা ভাতা, বয়স্ক ভাতা,গর্ভবতী ভাতা চালু করেছেন। বীর মুক্তিযোদ্ধাদের ভাতার পরিমাণ বৃদ্ধি করেছেন। নারী শিক্ষার্থীদের বিনামূল্যে শিক্ষার ব্যবস্থা করেছেন। বছরের শুরুতে ছাত্রছাত্রীর হাতে বই তুলে দিচ্ছেন। প্রতিটি ক্ষেত্রেই আজকে বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে।

মিশিগান মহানগর আওয়ামী লীগ সভাপতি আব্দুর শাকুর খান মাখনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের গোলাপগঞ্জ উপজেলা চেয়ারম্যান মঞ্জুর শাহী চৌধুরী এলিম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সদস্য খালেদ আহমদ।

মিশিগান স্টেট আওয়ামী লীগ সভাপতি ফারুক আহমদ চান, মিশিগান মহানগর আওয়ামী লীগ সেক্রেটারি মোহাম্মদ মুতালিব, সাবেক সভাপতি ওবায়দুল হক চৌধুরী নাছির, মিশিগান মহানগর যুগ্ম সম্পাদক মিজান মিয়া জসিম, যুবলীগ নেতা ফরহাদ আহমদ গুলজার, ছাত্রলীগ নেতা রিভু চৌধুরী ও এজে পাশা বক্তব্য রাখেন।

সভা সঞ্চালনা করেন মিশিগান স্টেট আওয়ামী লীগ সেক্রেটারি আবু আহমদ মুসা ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মৃদুল কান্তি সরকার। কোরআন তেলাওয়াত করেন আকবর হোসেন।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর