রাজধানীতে জামায়াতের ঝটিকা মিছিল

ঢাকা দক্ষিণ মহানগরীর মহাখালী ও দক্ষিণের যাত্রাবাড়ী এলাকায় ঝটিকা মিছিল করেছে জামায়াতে ইসলামী বাংলাদেশ। মিছিল থেকে সরকার পতনে যুগপৎ আন্দোলনের কর্মসূচি ঘোষণা করতে বিরোধী দলের প্রতি আহ্বান জানিয়েছেন নেতারা।

ইডেন মহিলা কলেজসহ দেশের বিভিন্নস্থানে ছাত্রলীগের চাঁদাবাজি, সিট বাণিজ্য, মাদক ব্যবসা, সাধারণ ছাত্রীদের হেনস্তা ও অনৈতিক কাজে বাধ্য করানোর প্রতিবাদে এ মিছির করে দলটি।

সোমবার সকালে যাত্রাবাড়ীর মেয়র হানিফ ফ্লাইওভার এলাকায় ঝটিকা মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ। এসময় মিছিলের পেছন থেকে পুলিশ ধাওয়া করেছে বলে দাবি করে সংগঠনটি। এ ঘটনায় পুলিশের ২ সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছে যাত্রাবাড়ী থানা পুলিশ।

মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের নেতৃত্বে এই মিছিল অনুষ্ঠিত হয়। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে মাসুদ বলেন, বাংলাদেশের সর্ববৃহৎ ঐতিহ্যবাহী নারী শিক্ষা প্রতিষ্ঠান ইডেন কলেজ। ছাত্রলীগের একের পর এক অনৈতিক ও বিতর্কিত ঘটনায় আজ এ প্রতিষ্ঠানের অতীতের সকল অর্জন ও সুনাম ক্ষুন্ন হচ্ছে। অবিলম্বে ইডেন মহিলা কলেজসহ সারাদেশে ছাত্রলীগের চাঁদাবাজি, সিট বাণিজ্য, মাদক ব্যবসা, অনৈতিকতা ও অসভ্যতা বন্ধ করুন।

সম্প্রতি দেশের মানুষ প্রত্যক্ষ করেছে ক্ষমতাসীন গোষ্ঠীর ছত্রছায়ায় ছাত্রলীগ ইডেন কলেজে সাধারণ ছাত্রীদের অনৈতিক কাজে বাধ্য করছে। যা তাদেরই নেতৃবৃন্দ গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে অকপটে স্বীকার করেছেন। আমরা আজকের এই সমাবেশ থেকে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এদিকে ঢাকা মহানগর উত্তর শাখার আমির মুহাম্মদ সেলিম উদ্দিনের নেতৃত্বে মহাখালীতে মিছিল করে জামায়াত। যুগপৎ আন্দোলন চাইলে আর দেরি না করে কর্মসূচি ঘোষণা করতে বিরোধী দলের প্রতি আহ্বান জানিয়েছেন জামায়াতের এই নেতা।

মুহাম্মদ সেলিম বলেন, আমরা বিরোধী দলের রাজনৈতিক নেতৃবৃন্দকে বলতে চাই, আর সময় ক্ষেপণ করলে জনগণের অনাস্থা চলে আসবে। আপনারা ঘোষণা দেয়ার সময় পাবেন না। যদি যুগপৎ আন্দোলন চান, অনতিবিলম্বে লিয়াজোঁ কমিটি গঠন করে যুগপৎ কর্মসূচি ঘোষণা করুন। আমরা জামায়াতে ইসলামী রাস্তায় চলে এসেছি। আমরা থাকব, ইনশা আল্লাহ।

সেলিম উদ্দিন বলেন, ছাত্ররাজনীতির নামে ইডেন কলেজসহ দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ছাত্রলীগ যা করছে, তা রীতিমতো ‘দুর্বৃত্তায়ন ও ফৌজদারি অপরাধ। এটা ছাত্রলীগের জন্য নতুন কিছু নয়, এটা তাদের বনিয়াদি অভ্যাস। এ কারণে বাংলাদেশের ছাত্রসংগঠনের জন্য ছাত্রলীগ অভিশাপে পরিণত হয়েছে। দুর্বৃত্তায়নের জন্য ছাত্রলীগকে ক্যাম্পাসে নিষিদ্ধ করতে হবে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সকাল আটটার দিকে মহাখালীর কলেরা হাসপাতালের সামনে হঠাৎ জামায়াতে ইসলামীর কয়েক শ নেতা-কর্মী জড়ো হয়ে মিছিল শুরু করেন। এরপর জামায়াতের মহানগর উত্তরের আমির সেলিম উদ্দিন সংক্ষিপ্ত বক্তব্য দেন। বক্তব্য শেষে মিছিলটি তেজগাঁও বাস টার্মিনালের দিকে কিছু দূর গিয়ে শেষ হয়ে যায়। মিছিলে মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি লস্কর মোহাম্মদ তসলিম, মাহফুজুর রহমান, নাজিম উদ্দীন মোল্লা ও ফখরুদ্দীন মানিক, ঢাকা মহানগর উত্তরের নেতা জিয়াউল হাসান, ইয়াছিন আরাফাত ও মাওলানা মুহিব্বুল্লাহ, মেসবাহ উদ্দীন, আতাউর রহমান সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর