ভোলায় পরিত্যক্ত বাগানের মধ্যে মানববন্ধনের প্রতিবাদে সংবাদ সম্মেলন

ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নে আপন চাচাতো ভাইয়ের বিরুদ্ধে পারিবারিক বিরোধের জের ধরে বাড়ীর আঙ্গিনায় খলিলুর রহমানের নেতৃত্বে মানববন্ধন করা হয়েছে।

সোমবার (৩ অক্টোবর) সকালে মানববন্ধন আবার একইদিনের দুপুরে মানববন্ধনের প্রতিবাদে ভোলার একটি পত্রিকা অফিসে সাংবাদিক সম্মেলন করেছে দুলাল বাউলি।

সংবাদ সম্মেলনে দুলাল বাউলি জানান, তার আপন চাচাতো ভাই খলিলুর রহমানসহ তারা ভেদুরিয়া ইউনিয়নের চরকালী ২নং ওয়ার্ডের একই বাড়ীতে বসবাস করে আসছেন।

তাদের সাথে জায়গা জমি নিয়ে বিরোধ চলে আসছে, এ নিয়ে এলাকায় একাদিকবার শালিশ বিচার হয়েছে। বর্তমানে উভয় গ্রুপের মামলা মোকদ্দমা চলমান থাকা সত্ত্বে ও হঠাৎ আজ (৩রা অক্টোবর) সকালে আমাদের বাড়ীর পাশের রাস্তায় কিছু মহিলা ও ছেলে মেয়েদের দাঁড় করিয়ে আমার বিরুদ্ধে মানববন্ধন করেন খলিল।

মানববন্ধনের ব্যানারে লিখেছেন আমি দুলাল বাউলি শীর্ষ সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী, নারী ব্যবসায়ী এবং ভূমিদস্যু ও অবৈধ অস্ত্রধারী।

মানববন্ধনে এগুলো লিখে আমাকে মানহানি করেছে খলিল, প্রশাসনের কাছে অনুরোধ উক্ত বিষয়টি তদন্ত করে আমি দোষী হলে আমার বিরুদ্ধে ব্যবস্থা নিবে আর না হয় যদি খলিল আমার নামে মিথ্যা অপবাদ দিয়ে মানববন্ধন করে থাকে। তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক।

এ বিষয়ে মানববন্ধন করা খলিলুর রহমান এর সাথে যোগাযোগ করলে তিনি জানান দুলাল বাউলির বিরুদ্ধে এলাকায় অনেক অভিযোগ রয়েছে, তিনি নানা অর্পকমের সাথে জড়িত এবং যুবদলের কর্মী।

তবে শীর্ষ সন্ত্রাসী, অবৈধ অস্ত্রধারী ও মাদক কারবারিসহ মানববন্ধনের ব্যানারে উল্লেখ করা লেখার কোন প্রমাণ আছে কিনা বা এইসব বিষয়ে দুলাল বাউলির বিরুদ্ধে কোন মামলা আছে কিনা এমন প্রশ্ন করলে খলিল বলেন থানায় একটি অভিযোগ আছে।

অথবা আপনারা তার ঘর তল্লাশি করলেই অস্ত্র পাবেন। ঘর তল্লাশি করা তো আইনশৃঙ্খলা বাহিনীর কাজ তাদের কাছে এমন কোন অভিযোগ করছেন কিনা? এ সময় তিনি বলেন আমাদের চেয়ারম্যান সাহেব এগুলো জানে।

এ বিষয়ে ভেদুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তফা কামাল বলেন দুলাল খলিল তারা আত্মীয় স্বজন, তাদের মধ্যে পারিবারিক বিরোধ, আমরা একাধিকবার শালিশ করেছি। দুই পরিবারই উত্তেজিত তবে দুলালের বিরুদ্ধে যে অভিযোগ করেছ যে মাদকের সাথে জড়িত আবার অবৈধ অস্ত্রধারী এসব মিথ্যা ও ভিত্তিহীন।

অনিক/বার্তাবাজার/এম.এম 

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর