‘বাংলাদেশে কি ধরণের নির্বাচন হবে তা এদেশের জনগণ নির্ধারণ করবে’

বাংলাদেশে কি ধরণের নির্বাচন হবে তা এদেশের জনগণ নির্ধারণ করবে জানালেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন। সোমবার (৩ অক্টোবর) বিকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধ পরিদর্শন শেষে গণমাধ্যমকে একথা জানান তিনি।

তিনি বলেন, আগামীতে বাংলাদেশে কি ধরণের নির্বাচন হবে তা অবশ্যই এদেশের জনগণ নির্ধারণ করবে। তবে বন্ধুরাষ্ট্র হিসেবে যুক্তরাজ্য প্রত্যাশা করে আগামীতে একটি ভালো নির্বাচন অনুষ্ঠিত হোক। আর নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হতে হবে।

রবার্ট চ্যাটারটন ডিকসন আরও জানান, যুক্তরাজ্য বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে দেখতে চায়। এছাড়াও প্রত্যক্ষ বিদেশী বিনিয়োগ, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের জন্য জাতিসংঘ বাংলাদেশের জন্য ২০২৬ সালের যে সময়সীমা বেধে দিয়েছে তার জন্য হলেও একটি গ্রহণযোগ্য, অবাধ ও সুষ্ঠু নির্বাচন জরুরী।

এর আগে, বিকালে সাভার জাতীয় স্মৃতিসৌধে ব্রিটিশ হাইকমিশনার পৌঁছালে সাভার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম তাকে স্বাগত জানান এবং স্মৃতিসৌধ ঘুরিয়ে দেখান। এসময় পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন রবার্ট চ্যাটারটন ডিকসন।

ব্রিটিশ হাইকমিশনার এর এই পরিদর্শনকালে এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- সাভার সার্কেলের সহকারী পুলিশ সুপার শাহিদুল ইসলাম, আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেন, সাভার গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী আতিক আল আহসান, উপ সহকারী প্রকৌশলী মিজানুর রহমান প্রমুখ।

মামুন/বার্তাবাজার/এম আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর