আ.লীগের নেতার ওপর হামলা মামলায় বিএনপির ১৪ নেতাকর্মীর জামিন

রাজধানীর হাজারীবাগ এলাকায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের ওপর হামলার অভিযোগে করা মামলায় বিএনপি, যুবদল ও ছাত্র দলের ১৪ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। সোমবার (৩ অক্টোবর) বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. জাকির হোসেনের হাইকোর্ট বেঞ্চ তাদের ছয় সপ্তাহের আগাম জামিন দেন।

আদালতের দেওয়া তর্থ্য মতে আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, ব্যারিস্টার কায়সার কামাল, নুরে আলম সিদ্দিকী, ব্যারিস্টার সালেহ আকরাম সম্রাট, রোকনুজ্জামান সুজা ও আনিসুর রহমান রায়হান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. রেজাউল করিম।পরে রুহুল কুদ্দুস কাজল জানান, জাতীয়তাবাদী ছাত্রদলের ঢাকা মহানগর পূর্বের আহ্বায়ক শেখ খালিদ হাসান জ্যাকি, ধানমন্ডি থানা যুবদলের আহ্বায়ক হাবিবুর রহমানসহ বিএনপির ১৪ নেতা-কর্মীকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। পরে তাদের ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেওয়া হয়েছে।

২৭ সেপ্টেম্বর রাজধানীর হাজারীবাগ থানায় ইউনিট আওয়ামী লীগের সদস্য মো. আব্দুল্লাহ আল জাকারিয়া বাদী হয়ে মামলাটি করেন। মামলার অভিযোগে বলা হয়, ২৬ সেপ্টেম্বর ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে হাজারীবাগের সিকদার মেডিকেল পাম্প সংলগ্ন এলাকায় বিএনপির মিটিং ছিল।

ঘটনার দিন দুপুর ১টার দিকে বিএনপির অঙ্গসংগঠনের ৫০ থেকে ৬০ জন নেতাকর্মী লাঠিসোটা, লোহার রড ও অন্যান্য দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বেআইনি জনতাবদ্ধ হয়ে মিছিল করে যাওয়ার সময় মামলার বাদী ও তাদের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। তখন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দু’ছবি ভেঙে ফেলা হয়। এছাড়া পাঁচ নেতাকর্মীকে মারধর করে রক্তাক্ত ও গুরুতর জখম করা হয়।

বার্তাবাজার/এম.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর