বিভাগীয় নেতাদের সঙ্গে বিএনপির ৩ ঘণ্টার মতবিনিময়

বিভাগীয় সমাবেশসহ বিভিন্ন ইস্যু নিয়ে সিলেট ও ময়মনসিংহ বিভাগের নেতাদের সাথে দীর্ঘ ৩ ঘণ্টা মতবিনিময় সভা করেছে বিএনপি। রোববার (২ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ সভা শুরু হয়ে রাত সাড়ে ৭টায় শেষ হয়।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সভায় ভার্চুয়ালি অংশ নেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এছাড়া উপস্থিত ছিলেন বিএনপি প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, কেন্দ্রীয় কমিটি সদস্য তারিকুল আলাম তেনজিং ও সাত্তার পাটোয়ারী।

সিলেট ও ময়মনসিংহ বিভাগের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

জানাগেছে, বিভাগীয় সমাবেশ কিভাবে সফল করা যাবে সে বিষয়ে আলোচনা হয়েছে। এছাড়া সামনে কিভাবে কোন প্রক্রিয়ায় আন্দোলন করা যাবে এর মতামত নেওয়া হয়েছে। আন্দোলনের বিষয়ে বিভিন্ন জন বিভিন্ন মতামত দিয়েছে। কেউ বলেছে জেলা পর্যায়ে গণসমাবেশ, কেউ বলেছে লাগাতার অবরোধ, আবার কেউ জেলা থেকে বিভাগীয় শহরে লংমার্চ করার কথা বলেছে। এছাড়াও আন্দোলনের বিষয়ে বিভিন্ন পরামর্শ এসেছে।

সকল বিভাগীয় নেতাদের মতবিনিময় সভার মাধ্যমে যে মতামত আসবে বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরামের বৈঠকে এ বিষয়ে আলোচনা করা হবে। এরপর কোন ধরনের আন্দোলন করা যাবে তা সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে গতকাল চট্টগ্রাম ও খুলনা বিভাগের নেতাদের সাথে মতবিনিময় সভা করেছে বিএনপি।

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং সরকারের পদত্যাগের দাবিতে রাজধানী ঢাকাসহ ১০ বিভাগীয় শহরে গণসমাবেশের ঘোষণা করেছে বিএনপি। গত ২৮ সেপ্টেম্বর দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কর্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আগামী ৮ অক্টোবর চট্টগ্রাম বিভাগে, ১৫ অক্টোবর ময়মনসিংহে, ২২ অক্টোবর খুলনা, ২৯ অক্টোবর রংপুর, ৫ নভেম্বর বরিশাল, ১২ নভেম্বর ফরিদপুর, ১৯ নভেম্বর সিলেট, ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী এবং ১০ ডিসেম্বর রাজধানী ঢাকায় মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।

বার্তাবাজার/জে আই

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর