সাভারে স্বেচ্ছাসেবক লীগের সদস্য সংগ্রহ কর্মসূচির উদ্বোধন

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির নির্দেশে ঢাকার সাভার উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক লীগের যৌথ উদ্যোগে সদস্য সংগ্রহ কর্মসূচির শুভ উদ্বোধন হয়েছে।

রোববার (২ অক্টোবর) সাভার উপজেলা পরিষদের মিলনায়তনে বিকাল ৩টা থেকে শুরু হয়ে রাত পর্যন্ত চলমান অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মজিবুর রহমান স্বপন।

সাভার পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রতন সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব।

সাভার পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাসির আহমেদ লিটন ও সাভার উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রব খান সজীব এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উপদেস্টামন্ডলীর সদস্য আশীষ কুমার মজুমদার, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের জাতীয় পরিষদের সদস্য নুরুল ইসলাম সজীব, ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম. এ. ছালাম, সহ-সভাপতি মাহবুবা পারভীন প্রমুখ।

এছাড়া, অনুষ্ঠানে ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগ এর অন্তর্ভুক্ত সকল ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদক গণ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সেপ্টেম্বর মাসকে সাংগঠনিক মাস হিসেবে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটি থেকে ঘোষণা করা হয়েছে। এর প্রেক্ষিতে সংগঠনকে ঢেলে সাজানোর লক্ষ্যে তৃণমূল পর্যায় থেকে যাচাই-বাছাই করে নতুন ও পুরাতনদের সমন্বয়ে এবং ত্যাগী, পরীক্ষিত, সাবেক ছাত্রনেতা, মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান- এদের মধ্য থেকেই সদস্য হিসেবে গ্রহন করে সংগঠনে অন্তর্ভুক্ত করার নির্দেশনা বাস্তবায়নে সাভারে এই কর্মসূচির উদ্বোধন হয়েছে।

প্রসঙ্গত আরও উল্লেখ্য, এই সংগঠনে যাতে কোনোভাবেই কোনো বিতর্কিত, মাদকাসক্ত, সন্ত্রাসী চাঁদাবাজ, মুক্তিযুদ্ধের বিরোধীতাকারী পরিবারের সদস্য অন্তর্ভুক্ত হতে না পারে সেবিষয়ে স্পষ্ট নির্দেশনাও রয়েছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির।

মামুন/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর